ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিঙ্গাপুরে একদিনে রেকর্ড সংখ্যক বাংলাদেশি করোনায় আক্রান্ত

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ১৪ ১০:৪৭:৪৩
সিঙ্গাপুরে একদিনে রেকর্ড সংখ্যক বাংলাদেশি করোনায় আক্রান্ত

সোমবার করোনা সংক্রান্ত নিয়মিত এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, ৩৮৬টি নতুন করোনা রোগী শনাক্ত করা হয়, এটাই এখন পর্যন্ত একদিনে সিঙ্গাপুরে সর্বোচ্চ আক্রান্ত হওয়ার খবর। এবং আতঙ্কের বিষয় হচ্ছে এদের মধ্যে আজও একদিনে বাংলাদেশি আক্রান্ত হয়েছে ২০৯ জনের মত, যা অন্য দিনের তুলনায় সর্বোচ্চ। এখন পর্যন্ত সিঙ্গাপুরে ৮৭৮ জন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়েছে।

সমবার সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯১৮ জন, চিকিৎসারত অবস্থায় হসপিটালের ভর্তি রয়েছে ১১৫৮ জন।আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে আছে ২৯ জন, সম্পূর্ণ সুস্থ হয়ে হসপিটাল থেকে বাসায় ফিরেছে ৫৮৬ জন এবং আজ বিকালে ৬৫ বছর বয়সী একজন সিঙ্গাপুরের নাগরিকদের মৃত্যুর খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের।

নতুন আক্রান্তদের জন্য চারটি নতুন ক্লাস্টার ছাড়াও জালান কুবুরের এবিসি হোস্টেলে এবং অন্য দুটি ডরমিটরি রয়েছে বলে জানা গেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৮০টি বিদ্যমান ক্লাস্টারের সাথে যুক্ত, তাদের বেশিরভাগ অংশই ডরমিটরিতে ওয়ার্ক পারমিট ধারক। বারোটি পূর্ববর্তী মামলার সাথে যুক্ত, যার মধ্যে সাতজন সিঙ্গাপুর নাগরিক বা স্থায়ী বাসিন্দা এবং পাঁচটি ওয়ার্ক পারমিট ধারক। প্রতিদিন বাংলাদেশের অভিবাসীদের আক্রান্তের খবরে প্রতিটি ডরমিটরিতে বসবাস করা বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যে সব ডরমিটরিগুলো লকডাউন করা হয়েছে সেখানে সিঙ্গাপুর সরকারের পক্ষ থেকে খাবার, চিকিৎসা সেবাসহ প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণন করা হয়েছে। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী একটা ভিডিও বার্তায় বলেন, অভিবাসী শ্রমিকরা সিঙ্গাপুরের অর্থনীতির একটা বড় অংশ, তাই তাদের সকল ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা সিঙ্গাপুর সরকার গুরুত্বের সাথে পালন করবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে