ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ছুটিতে থাকা প্রবাসী শ্রমিকদের আবারও দুঃসংবাদ দিল মালয়েশিয়া সরকার

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ আগস্ট ২৯ ১৮:৩০:১৪
ছুটিতে থাকা প্রবাসী শ্রমিকদের আবারও দুঃসংবাদ দিল মালয়েশিয়া সরকার

বৃহস্পতিবার (২৭ আগষ্ট) এক বিবৃতিতে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরী ইসমাইল সাবরি ইয়াকুব বিদেশি শ্রমিকদের এখনই প্রবেশের বিষয়টি নাকচ করে দিয়েছেন।

এছাড়া থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, বাংলাদেশসহ বিভিন্ন দেশে কর্মীরা আটকে পড়ার বিষয়টি এবং তাদের দূর্দশার ব্যাপারটিও তিনি অবগত আছেন এবং তিনি বলেন, সবার আগে মালয়েশিয়ার স্বাস্থ্য সুরক্ষা। আমরা সিদ্বান্ত নিয়েছি আমাদের নিরাপত্তার কথা ভেবে আমাদের বর্ডার এখনই খুলে দিব না পাশাপাশি স্বাস্থ্য বিধি নিষেধ গুলো এখনই প্রত্যাহার করছি না।

“কারণ এখনো কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রনে থাকলেও আমরা আশঙ্কা মুক্ত না। আমরা যদি এখনই বিদেশিদের এ দেশে প্রবেশ করতে দেই তাহলে করোনা ভাইরাস সংক্রমন ঝুকিতে পড়তে পারে স্থানীয় মালয়েশিয়ানরা। তাই এখনই আমরা সেই ঝুকি নিব না।”

“পরিস্থিতি বিবেচনায় শুধু সীমিত বিদেশিদের অনুমতি দেওয়া হয়েছে যাদের রেসিডেন্স, মাই সেকেন্ড হোম, প্রফেশনাল, মেইড, ডিপেন্ডেবল, মালয়েশিয়া স্বামী বা স্ত্রী সন্তান রয়েছে, কুটনৈতিক ইত্যাদি সংশ্লিষ্ট ভিসা রয়েছে।”

“সুতরাং থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ার মত দেশগুলোতে যারা আমাদের সাহায্যকারী ওয়ার্ক পারমিটধারী কর্মী রয়েছেন আমাদের প্রয়োজন সত্ত্বেও প্রবেশের অনুমতি দিতে পারছি না।”

বাংলাদেশেও অসংখ্য মালয়েশিয়া পারমিটধারী শ্রমিক রয়েছেন যারা ছুটিতে গিয়ে আটকে আছেন। আবার অনেকের ভিসার মেয়াদ ও শেষ হয়ে গেছে।

তারা কখন ফিরবেন কিভাবে ফিরতে পারবেন সে বিষয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহম্মদ শহীদুল ইসলাম মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান এর কাছে উত্থাপন করেছিলেন। তখন এম সারাভানান জানিয়েছেন সময় হলে এবিষয়ে সরকারি দিক নির্দেশনা জারি করা হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে