ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এই মাত্র পাওয়াঃ মালয়েশিয়ার অবৈধ শ্রমিকদের ভিসার টাকা ফেরত নিয়ে নতুন খবর

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ আগস্ট ৩১ ১৩:৫৯:১৪
এই মাত্র পাওয়াঃ মালয়েশিয়ার অবৈধ শ্রমিকদের ভিসার টাকা ফেরত নিয়ে নতুন খবর

তৎকালীন মালয়েশিয়া সরকার তিনটি বেসরকারি কোম্পানিকে অবৈধদের বৈধ করার জন্য নিয়োগ করেন এদের মধ্যে একটি হলো মাইজি আরেকটি হলো ঈমান অন্যটি বিএম। প্রতিবেদন অনুযায়ী এই তিনটি কোম্পানির আন্ডারে সর্বমোট ৭ লক্ষ ৪০ হাজার অবৈধ অভিবাসী বৈধ হওয়ার জন্য নিবন্ধন করেন এবং টাকা জমাদেন কিন্তু এদের মধ্যে সর্বোচ্চ ১ লাখ ২০ হাজার অবৈধ অভিবাসীকে ভিসা দিয়ে তাদেরকে বৈধ করা হয়।

বাকি ৫ লক্ষাধিক অভিবাসী যারা তাদের ভিসা হয়নি। শ্রমিকরা তিনটি কোম্পানিকে রেজিস্ট্রেশন ফি দিয়েছেন কিন্তু তাদের টাকা ফেরত দেয়নি তাদের টাকা কোম্পানিগুলো খেয়ে ফেলেছে এজন্যই শ্রমিকদের জন্য একটি বেসরকারি এনজিও ঘুরে দাঁড়িয়েছে।

তারা প্রতিবাদ জানাচ্ছে আজ ১৪ ই ফেব্রুয়ারি এই বেসরকারি এনজিও টি মালয়েশিয়ার পুলিশের কাছে রিপোর্ট করে একটি মামলা দায়ের করেছে। এই তিনটি কোম্পানির বিরুদ্ধে যারা শ্রমিকদের কাছ থেকে মালয়েশিয়া রিংগিত বাংলাদেশি টাকায় প্রায় চারহাজার কোটি টাকার সমান তারা শ্রমিকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে।

এই সকল টাকা অবৈধ শ্রমিকদের তাদেরকে ফিরিয়ে দেয়ার জন্য। মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের এনজিও প্রধান জালালউদ্দিন সংবাদ মাধ্যমে জানান আমরা পুলিশের কাছে রিপোর্ট জমা দিয়েছে পুলিশ বিষয়টি তদন্ত করবে এবং সময় সাপেক্ষে এই বিষয়ের উপর একটি সুষ্ঠু তদন্ত হবে এবং তিনি আশা করেন বঞ্চিত শ্রমিকরা যেন তাদের অধিকার তাদের টাকা ফিরে পায়।

সে ব্যবস্থা যেন এই বিষয়টি মালয়েশিয়ার পুলিশ এবং হাইকোর্ট পর্যন্ত যেন একটি সুষ্ঠু তদন্ত শেষে ভালো একটি ফলাফল আসে এই আশা ব্যক্ত করেন এই সকল এনজিও কর্মকর্তারা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে