ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রবাসীদের জন্য দারুন সুখবর, অবশেষে বাংলাদেশের সাথে চালু হচ্ছে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০৭ ২২:৪১:০০
প্রবাসীদের জন্য দারুন সুখবর, অবশেষে বাংলাদেশের সাথে চালু হচ্ছে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট

১- সৌদি আরবে ভ্রমণ করতে হলে আপনাকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে একটি ফরম পূরন করে তার মধ্যে বিস্তারিত তথ্য লিখে নিচে স্বাক্ষর করতে হবে এবং আসার সময় এয়ারপোর্টে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্ধারিত ডেস্কে জমা দিতে হবে। ফর্ম পাওয়া যাবে এই লিংকে- bit.ly/359uOYk

২- ভ্রমণের ৭দিন পূর্বে হতে আপনাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। পিসিআর ল্যাবে নমুনা দেওয়ার ৪ দিন আগে থেকে এবং পিসিআর রিপোর্ট পাওয়ার ৩ দিন পর পর্যন্ত।

৩- আপনাকে সৌদি আরবরে টাটামন এবং তাওয়াক্বালনা এ্যাপস ডাউনলোড করে নিবন্ধন করতে হবে। ভ্রমন করার ৮ ঘন্টা আগে আপনাকে টাটামন এ্যাপের মাধ্যমে বাড়ির লোকেশন দিতে হবে।

৪- আপনাকে কভিড-১৯ লক্ষণ সম্পর্কে অবগত থাকতে হবে, যদি কোনো লক্ষণ দেখা দেয় তাহলে সরাসরি ৯৩৭ নাম্বারে ফোন করতে হবে অথবা সাধারন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা নিতে হবে।

৫- আপনাকে টাটামন এ্যাপসের মাধ্যমে প্রতিদিনের স্বাস্থ্যের অবস্থা জানাতে হবে এবং আপনি কোয়ারেন্টিন থাকাকালীন সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশিত ফরম অনুযায়ী পদক্ষেপ গ্রহন করতে হবে। আপনার টিকেট সম্পর্কে এবং আরও বিস্তারিত জানতে পারবেন এই লিংকে- bit.ly/3bIECtP

২৫ টি দেশ হলো- সংযুক্ত আরব আমিরাত, ওমান, বাহরাইন, লেবানন, কুয়েত, মিশর, তিউনিসিয়া, মরক্কো, চীন, ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, ফ্রান্স, জার্মানি, ইতালী, অ্যস্ট্যেলিয়া, তুরস্ক, গ্রীস, বাংলাদেশ, ফিলিফাইন, মালয়েশিয়া, দক্ষিন আফ্রিকা, সুদান, ইথুপিয়া, কেনিয়া, নাইজেরিয়া।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে