ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আজ দুই দল মাঠে নামছে দুই লড়াইয়ে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৭ ১২:৩৬:৩৩
আজ দুই দল মাঠে নামছে দুই লড়াইয়ে

২০০৪ সাল থেকে সমানে সমান লড়তে থাকে দু’দল। ২০০৪ থেকে ২০১৩ সাল পর্যন্ত মোট ১৫টি সিরিজ খেলে দুদল। যেখানে বাংলাদেশ ৭টি ও জিম্বাবুয়ে ৮টি সিরিজ জিতে।

তবে ২০১৪ সালের পর থেকে বাংলাদেশ একটানা জয় পেতে থাকে জিম্বাবুয়ের বিপক্ষে। এ পর্যন্ত পাঁচটি সিরিজ খেলে একটিও হারেনি বাংলাদেশ।

হারারেতে আজ দুই দল মুখোমুখি হবে দুই রকমের লড়াইয়ে। তিন ওয়ানডের সিরিজে এরই মধ্যে একটি ম্যাচ জিতে এগিয়ে যাওয়া জিম্বাবুয়ের সামনে ৮ বছর পর সিরিজ জয়ের হাতছানি আর বাংলাদেশের লড়াই সিরিজ বাঁচানোর।

গত পাঁচটি সিরিজে মোট ১৭টি ম্যাচ খেলেছে দু’দল। যেখানে একটি ম্যাচও হারেনি বাংলাদেশ।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না দলের অন্যতম দুই খেলোয়াড় লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে। দুজনেই আগের ম্যাচে চোট পেয়ে ছিটকে গেছেন একাদশ থেকে। সিরিজ শেষ হয়ে গেছে লিটনের।

বাংলাদেশের যখন সেরা একাদশ নিয়ে না নামতে পারার আক্ষেপ থাকছে, অন্যদিকে দলের বেশ কজন নিয়মিত অধিনায়ক আরভিন অভিজ্ঞ অলরাউন্ডার উইলিয়ামস ছাড়া খেলতে নেমেও ৩০৩ রানের বিশাল লক্ষ্য টপকে জয় তুলে নিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে জিম্বাবুয়ে।

প্রথম ম্যাচে বাংলাদেশের হারের অন্যতম কারণ যেখানে বাজে বোলিং আর বাজে ফিল্ডিং। সিরিজ আর মান বাঁচানোর ম্যাচে সেসব ভুল কতটা শোধরাতে পারবে টাইগাররা সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম , তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে