ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

খুব সহজে অল্প খরচে বিদেশ যাবেন যে উপায়ে

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ২৫ ২২:৩৬:০২
খুব সহজে অল্প খরচে বিদেশ যাবেন যে উপায়ে

আপনি যদি বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন বা বাংলাদেশ থেকে বাইরে কাজের জন্য যাবেন বা অন্য কোন প্রয়োজনে যাবেন, তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এর কারণ, আপনি যদি লটারির মাধ্যমে দেশের বাইরে যেতে পারেন, তাহলে আপনার তেমন কোনো খরচ হবে না। একদম অল্প খরচ আপনি ইউরোপ আমেরিকা কানাডা সহ অনেক জায়গায় যেতে পারবেন।

দেখে নেওয়া যাক কোন কোন দেশে লটারির মাধ্যমে যাওয়া যায়-

বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক লোক লটারির মাধ্যমে কোরিয়া যাচ্ছে। আপনিও যদি বাংলাদেশ থেকে কোরিয়া যেতে চান তাহলে bkttcdhaka.gov.bd এই ওয়েবসাইট থেকে সরাসরি লটারির জন্য আবেদন করতে পারেন।

বর্তমানে বাংলাদেশ থেকে লটারির মাধ্যমে যেকোনো দেশে যেতে পারবেন। এই বিষয়ে কাউকে জিজ্ঞেস করলে প্রথমেই বলবে লটারির মাধ্যমে কোরিয়া যেতে পারবেন।

এর প্রধান কারণ কোরিয়া বাংলাদেশের মতো একটি দেশ। যেখানে বেশিরভাগ বাংলাদেশি নাগরিক লটারির মাধ্যমে যাচ্ছেন এবং খুব কম খরচে লটারির মাধ্যমে কোরিয়া যেতে পারবেন।

আর এমন জনপ্রিয় দেশ আর নেই। যেখানে আপনি লটারির মাধ্যমে খুব সহজেই যেতে পারবেন। কিন্তু কোরিয়া এমন একটি দেশ যেখানে আপনি লটারির জন্য আবেদন করে সহজেই লটারির মাধ্যমে যেতে পারেন।

লটারির মাধ্যমে কোরিয়া যাওয়ার উপায় কি?

বর্তমানে বাংলাদেশে অনেক ইনস্টিটিউট আছে যেগুলো আপনাকে প্রথমে কোরিয়ান শিখতে বলবে তারপর লটারির জন্য আবেদন করবে এবং আপনি একবার লটারি পেলে পরীক্ষার মাধ্যমে লটারির মাধ্যমে কোরিয়া যেতে পারবেন।

বাংলাদেশের মধ্যে লটারির মাধ্যমে কোরিয়া যাওয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি প্রতিষ্ঠান হচ্ছে http://www.bkttcdhaka.gov.bd/ বর্তমান সালে প্রচুর পরিমাণে লোকবল নিচ্ছে এখান থেকে।

এই ওয়েবসাইটটি হচ্ছে একটি সরকারি অনুমোদিত ওয়েবসাইট যেখানে আপনাকে সরকারিভাবে লটারি দেওয়া হবে এবং আপনি লটারির জন্য আবেদন করতে পারবেন আপনি যদি লটারি পেয়ে যান তাহলে আপনাকে কোরিয়ান ভাষা শিখতে হবে।

কোরিয়ান ভাষা শেখার পরে আপনাকে পরীক্ষা দিতে হবে। আপনি যদি পরীক্ষায় সঠিকভাবে পাস করেন তাহলেই আপনি লটারি মাধ্যমে কোরিয়ায় চলে যেতে পারবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে