ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ভারত সফরে ভারতকে যে বিষয়কে সবচেয়ে বেশি ভয় করে অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ১৫ ২১:২৮:৫২
ভারত সফরে ভারতকে যে বিষয়কে সবচেয়ে বেশি ভয় করে অস্ট্রেলিয়া

ভারতের মাটিতে খেলা সবশেষ ১৫ টেস্টে অজিদের জয় মোটে একটি। ভারতের মাটিতে তাদের এমন বিবর্ণ রেকর্ডই বলে দিচ্ছে এই সফর তাদের জন্য কতটা চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। তবে উপমহাদেশের মাটিতে খেলা অস্ট্রেলিয়ার সবশেষ দুটি সিরিজ থেকে আশার আলো দেখছেন ম‍্যাকগ্রা।

উপমহাদেশের উইকেট বরাবরই স্পিন বান্ধব হয়। তাই এখানে খেলতে এসে স্পিনারদের কাছে বড় পরীক্ষা দিতে হয় ব্যাটারদের। ম্যাকগ্রা মনে করেন, ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামতে পারলে এবং ব্যাটাররা দ্রুত উইকেটের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে পারলে ভালো ফলাফল সম্ভব।

ম্যাকগ্রা বলেন, 'অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ ভারতে খেলা। ভালো পারফরম্যান্স করা এবং সিরিজ জেতা। আমরা খুবই ভাগ্যবান ছিলাম যে ২০০৪ সালে জিততে পেরেছিলাম। ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে, ব্যাটারদের টার্নিং উইকেটে মানিয়ে নেয়া জানতে হবে, বোলারদের শিখতে হবে এসব কন্ডিশনে কীভাবে বোলিং করতে হয়।'

এশিয়ায় সবশেষ দুই সফরে দারুণ পারফরম্যান্স করেছে অস্ট্রেলিয়া। গত মার্চে পাকিস্তানের মাটিতে তিন টেস্টের সিরিজে স্বাগতিকদের হারিয়েছে অজিরা। বাবর আজমের দলকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা। এরপর জুলাইয়ে শ্রীলঙ্কা সফরেও দারুণ লড়াই করেছে অজিরা। শেষ পর্যন্ত লঙ্কানদের বিপক্ষে ১-১ এ সিরিজ ড্র করে তারা।

ম্যাকগ্রা বলেন, 'আমার মনে হয়, আইপিএলের কারণে অনেক ক্রিকেটার নিয়মিত এখানে (ভারতে) আসছে এবং এই কন্ডিশনে খেলার অভিজ্ঞতা হচ্ছে। বর্তমান অস্ট্রেলিয়া দলের শ্রীলঙ্কা ও পাকিস্তানে করা পারফরম্যান্স থেকে স্পষ্ট, উপমহাদেশের উইকেটে কীভাবে খেলতে হয় তা তারা আরও ভালোভাবে বুঝতে শুরু করেছে। বলা হচ্ছে, ভারত এখনও সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমার মনে হয়, তারা (অস্ট্রেলিয়া) এর জন্য প্রস্তুত।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে