ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

6,6,6,6,6,6,6,6,4,4,4,4,4 চার ছক্কার ঝড়ে রুশোর শতকে ভারতকে রেকর্ড টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

২০২২ অক্টোবর ০৪ ২১:৪২:৩৬
6,6,6,6,6,6,6,6,4,4,4,4,4 চার ছক্কার ঝড়ে রুশোর শতকে ভারতকে রেকর্ড টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে ইন্দোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটি খেলতে মাঠে নেমেছে ভারত। প্রোটিয়ানদের আগে বোলিং করে গুড়িয়ে দেওয়ার লক্ষ্যে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

তবে এদিন ভারতীয় অধিনায়কের সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে বিশাল স্কোর দাঁড় করিয়েছে কুইন্টন ডি কক-রাইলি রুশোরা। ডি ককের ফিফটি এবং রুশোর ক্যারিয়ারের প্রথম শতকে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২২৭ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়ানদের হোয়াইটওয়াশ করতে হলে এই ম্যাচে রান তাড়ার রেকর্ড গড়তে হবে ভারতকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারত এর আগে সর্বোচ্চ ২০৭ রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দেখেছিল। এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে মোহালিতে ২০৬ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছিল ভারত।

ভারতের সামনে রেকর্ড লক্ষ্য দাঁড় করানোর পথে প্রোটিয়ানদের রুশো দুর্দান্ত এক শতক হাঁকিয়েছেন। এর আগে এই প্রোটিয়ানের ক্যারিয়ার সর্বোচ্চ ছিল অপরাজিত ৯৬ রান। তবে এদিন ভারতের বিপক্ষে ৪৮ বলে শতক হাঁকিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। ৭টি চার ও ৮টি ছয়ে বরাবর ১০০ রানে অপরাজিত থাকেন তিনি।

তার সঙ্গে দারুণ সঙ্গ দিয়েছেন ওপেনার ডি কক। প্রোটিয়ানদের বড় সংগ্রহের পথে ঝড়ো সূচনা এনে দেন ডি ককই। মাত্র ৪৩ বলে ৬টি চার ও ৪টি ছয়ে ৬৮ রান করেন এই প্রোটিয়ান ওপেনার। এছাড়া ত্রিস্তান স্টাবস ১৮ বলে ২৩ এবং আগের ম্যাচের শতক হাঁকানো মিলার ৫ বলে হ্যাট্রিক ছয়ে ১৯ রানে অপরাজিত থাকেন।

এদিনও যথারীতি ব্যর্থ হন প্রোটিয়ান অধিনায়ক টেম্বা বাভুমা। আগের দুই ম্যাচে শূন্য রানে ফেরা বাভুমা এদিন করেন মোটে ৩ রান।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে