ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৫ ২২:০৩:০২
গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

তবে নিশ্চিতভাবেই জিতবে বেশ কাঠখর পোড়াতে হবে আর্জেন্টাইনদের। গ্রুপ পর্বের অন্যান্য সব প্রতিপক্ষের তুলনায় সবচেয়ে শক্তিশালী দল মেক্সিকো। তর্ক সাপেক্ষে আত্মবিশ্বাসের তলানিতে থাকা আর্জেন্টিনার চেয়েও হয়তো কিছুটা এগিয়েই থাকবে মেক্সিকানরা। মেক্সিকো-পোল্যান্ড ম্যাচটি ড্র হলেও, ম্যাচে একচ্ছত্র অধিপত্য ছিল মেক্সিকোর।

৬১% সময় বল মেক্সিকোর দখলে ছিল। এছাড়াও পাসিংয়ে বেশ দক্ষতা দেখিয়েছে মেক্সিকানরা, পোল্যান্ডের ৩২২ পাসের তুলনায় ৪২৭ পাস দিয়েছে মেক্সিকো। ম্যাচে গোলের জন্য ১১ টি শর্ট দিয়েছে মেক্সিকো। যার মধ্যে অন টার্গেট অর্থাৎ গোলপোস্ট বরাবর শর্ট ছিল চারটি। অপরদিকে পুরো ম্যাচে মাত্র ছয়টি শট দিতে পেরেছে পোলিশরা, যার মধ্যে দুটি অন টার্গেট। অর্থাৎ ড্র হওয়া ম্যাচে প্রভাব বিস্তার করেই খেলেছে মেক্সিকানরা।

যদিও শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছেড়েছে মেক্সিকো তবুও ম্যাচে প্রভাব বিস্তার করে খেলায় আত্মবিশ্বাসটুকু নিশ্চয়ই পরের ম্যাচে সাথে থাকবে মেক্সিকোর। অপরদিকে সৌদি আরবের বিপক্ষে পরাজয়ের কারণে আত্মবিশ্বাস একদম তলানিতে থাকবে আর্জেন্টাইনদের। পাশাপাশি জয়ের অতিরিক্ত চাপ থাকবে আর্জেন্টিনার উপর, ড্র হলেও খুব একটা ক্ষতি হবে না মেক্সিকোর। তাই বলাই যায় গ্রুপ পর্বের সবচেয়ে বড় বাধার সম্মুখীন হতে চলেছে মেসি বাহিনী। নিজের শেষ বিশ্বকাপ জয় দিয়েই রাঙাতে চায় মেসি।

তিনি নিজে সংবাদমাধ্যমে বেশ কয়েকবার নিজের বিশ্বকাপ জেতার আকাঙ্খার কথা বলেছেন। সমর্থকেরাও এই লেজেন্ডের হাতে বিশ্বকাপ ট্রফি দেখার জন্য মরিয়া হয়ে রয়েছে। নিজের এবং সমর্থকদের স্বপ্ন বাঁচিয়ে রাখতে রবিবার বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে মেসি। ম্যাচে হয়তো ফেভারিট হিসেবে খেলতে নামবে না আর্জেন্টিনা। তবে ফুটবল বিশ্বের অধিকাংশই যে এই ম্যাচে আর্জেন্টিনাকে জিততে দেখতে চাইবে তা বলার প্রয়োজনীয়তা নেই। মেক্সিকোকে হারিয়ে আর্জেন্টিনা নিজেদের বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখুক এটাই প্রত্যাশা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে