ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

তাজা খবরঃ দুই মুখ ও চার চোখ বিশিষ্ট একটি গরুর জন্ম

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২১ ১১:২৩:৩৯
তাজা খবরঃ দুই মুখ ও চার চোখ বিশিষ্ট একটি গরুর জন্ম

ময়মনসিংহের গৌরীপুরে দুই মুখ ও চার চোখ বিশিষ্ট একটি গরুর জন্ম হয়েছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে নবজাতক গরুটিকে দেখতে লোকজন ভিড় জমায়। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলার রামগোপালপুর ইউনিয়নের দামজাও গ্রামের মৃত বশিরুদ্দিনের ছেলে আব্দুল মুত্তালিব মিয়ার গাভী দুটি মুখ ও চারটি চোখ বিশিষ্ট একটি দাগযুক্ত বাছুর প্রসব করে।

মোতালেব মিয়া বলেন: এই গরুটি দশ বছর আগে ৮ হাজার টাকায় কিনেছিলাম। তখন চারটি গরু ছিল। এবার এমন একটি গরুর জন্ম হলো। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে লোকজন বাড়ি দেখতে ভিড় জমায়। জন্মের সময় একটি গাভীর দুটি মাথা, চারটি চোখ, দুটি মুখ, দুটি কান এবং চারটি পা থাকে। যদিও সে জন্মের পর থেকে উঠে দাঁড়াতে পারেনি। তবে চামচ দিয়ে খাবার দেওয়া হয়। গৌরীপুরের উপ প্রাণিসম্পদ পরিচালক মফিজ উদ্দিন বলেন, গরুটি আমার হাতে তুলে দেওয়া হয়েছে।

বাছুরের দুটি মস্তিষ্ক রয়েছে। তবে মাথাটি উচ্চারিত হলেও এর দুটি মুখ, দুটি কান এবং চারটি চোখ রয়েছে। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাজিমুল ইসলাম বলেন, জিনগত ত্রুটি বা নির্দিষ্ট ভিটামিন, মিনারেলের অভাব বা গর্ভাবস্থায় সংক্রামক রোগের কারণে এটি হতে পারে।

এটি শাহিওয়াল গাভীর একটি ক্রস জাতের বাছুর। বেঁচে থাকবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, নিশ্চিত করে বলা যাচ্ছে না। কিন্তু কৃষককে বলা হয় বাছুরকে পর্যাপ্ত দুধ খাওয়াতে। কিন্তু এই ধরনের জন্ম খুব সচরাচর দেখা যায় না।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে