ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা আজ

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২২ ১০:৫৩:৫০
চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা আজ

নওগাঁর উপর দিয়ে মৃদু শীতল হাওয়া বয়ে যাচ্ছে। যা মাসের শুরুতে ঘন কুয়াশার কারণে কাঁপছিল, শ্রমিক, দলিত এবং নিম্ন আয়ের লোকেরা ঠান্ডায় ভুগছে। কুয়াশায় ঢেকে গেছে রাস্তাঘাট।

সোমবার (২২ জানুয়ারি) সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বদলগাছী আবহাওয়া অফিস এ তথ্য নিশ্চিত করেছে। গতকাল রোববার তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বদলগাছী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক হামিদুর জানান, দিন দিন তাপমাত্রা কমছে। আজ সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এ ধরনের তাপমাত্রা আগামী দুই দিন অব্যাহত থাকতে পারে।

এ দিকে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় রাজশাহী, পাবনা, নাটোর, নগাঁওসহ অনেক জেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। ঠাণ্ডার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে শীতজনিত রোগীর সংখ্যাও বেড়েছে।

স্থানীয় লোকজন জানান, নওগাঁয় ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের কারণে মানুষের সমস্যা বেড়েছে। দিনের বেলায় কয়েকদিন সূর্যের দেখা মিললেও ঠাণ্ডা বাতাসের সঙ্গে তাপ ছড়াতে পারছে না সূর্য। এ কারণে শীতে সারাদিন জেগে থাকতে হয়। পরিশ্রমী মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। গরম কাপড়ের অভাবে তারা মানবেতর জীবন যাপন করছে।

এর আগে সকাল থেকেই নওগাঁয় কুয়াশা ছিল। সূর্য দেখা যেত না। ঠাণ্ডা উত্তরের বাতাসের অব্যাহত থাকায় ব্যাপক হারে শীতের তীব্রতা অনুভূত হচ্ছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে