ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শীতকালে ৪টি বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২৪ ১১:২৮:৪৪
শীতকালে ৪টি বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে

দেশের বিভিন্ন স্থানে বয়ে যাচ্ছে হালকা ঠান্ডা হাওয়া। রয়েছে ঘন কুয়াশাও। যে কারণে সূর্য উঠতে সময় নিচ্ছে। আবহাওয়ার এ অবস্থার মধ্যে ঢাকাসহ দেশের চার স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে অধিদপ্তর।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য স্থানে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। শৈত্যপ্রবাহ সম্পর্কে বলা হয়, রংপুর ও রাজশাহী বিভাগের পাশাপাশি কিশোরগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে হালকা শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, কোথাও কোথাও তা কমতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে একদিনের মধ্যেই তাপমাত্রা বেড়েছে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার (২৩ জানুয়ারি) চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

রাজধানী ঢাকার তাপমাত্রাও বেড়েছে। বুধবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে