ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আগামী দুই দিন যেসব এলাকায় বৃষ্টি হতে পারে জানালো আবহাওয়া অধিদপ্তর

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০৩ ১৯:৪৯:১২
আগামী দুই দিন যেসব এলাকায় বৃষ্টি হতে পারে জানালো আবহাওয়া অধিদপ্তর

সারাদেশে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। এদিকে আগামী দুই দিন তিন শ্রেণীর বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার (৩ মার্চ) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আজ রাত ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে রংপুর, রাজশাহী ও খুলনা জেলার দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

এ দিকে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঢাকা পর্যন্ত ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইছে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮%।

সোমবার (৪ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা ও খুলনা জেলার দু’এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এদিন সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শনিবার (২ মার্চ) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাট ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ১৩ ডিগ্রি সেলসিয়াস ছিল কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া শনিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে