ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

যে কারণে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম জানালো তদন্ত কমিটি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০৫ ১৭:৩৪:১৫
যে কারণে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম জানালো তদন্ত কমিটি

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের প্রধান কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের দ্বিতীয় পর্বের দায়িত্ব নিয়ে বিশ্বকাপে গিয়েছিলেন তিনি। এমনকি তার নেতৃত্বে বিশ্বকাপেও কোনো চমক দেখাতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশে বিশ্বকাপের ব্যর্থতার পর একটি তদন্ত কমিশন গঠন করা হয়। কমিশনের তদন্তে উঠে এসেছে চাঞ্চল্যকর কিছু তথ্য। বিশ্বকাপ দলে না থাকা সত্ত্বেও তদন্ত কমিশনের মুখোমুখি হয়েছেন তামিম ইকবাল। তাকে প্রশ্ন করা হয়েছিল কেন তিনি বিশ্বকাপের দলে ছিলেন না। মূল্যায়ন কমিটির সঙ্গে কথোপকথনে তামিম তার নিজের মতো করে পুরো ঘটনা বর্ণনা করেছেন বলে জানা গেছে।

বিসিবির একজন পরিচালক জানান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজার পরামর্শেই হাথুরুসিংহেকে দ্বিতীয় দফায় কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু অধিনায়ক তামিম কোচের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা না পাওয়ায় তাদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। পরিস্থিতি বেশি খারাপ হলে তামিম হুট করে অবসরের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভাঙলেও নেতৃত্ব ছেড়ে দেন তামিম। কিন্তু কোচ কোনোভাবে চাননি তামিম বিশ্বকাপ খেলুক।

এমনকি বিসিবি সভাপতি ও তামিমের মধ্যে বিভেদ সৃষ্টির পেছনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের দায় খুঁজে পেয়েছে কমিটি। একাধিক অভিজ্ঞ ক্রিকেটার মনে করেন, বিশ্বকাপে তামিম না থাকায় দলের ভারসাম্য নষ্ট হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে