ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আউট থেকে নটআউট সৌম্য, আসলে যা হয়েছিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০৬ ২০:৫৭:০৫
আউট থেকে নটআউট সৌম্য, আসলে যা হয়েছিল

বিনুরা ফান্দান্দোর শর্ট লেংথের বলটা ঠিকঠাক খেলতে পারলেন না সৌম্য সরকার। উইকেটের পেছনে কুশাল মেন্ডিসের গ্লাভসে যেতেই জোরাল আবেদনে আঙুল তুলে দিলেন আম্পায়ার গাজী সোহেল। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সৌম্য। রিপ্লেতে আল্ট্রা-এজে স্পাইক দেখা গেছে। যা দেখে আউট ভেবে সাজঘরের পথ ধরেছিলেন সৌম্য।

কিন্তু তখন তৃতীয় আম্পায়ার মাসুদ রহমান মুকুল বলেন স্ট্রাইক দেখানোর সময় বল ও ব্যাটের মধ্যে দূরত্ব ছিল। তাই তিনি পিচ রেফারির সিদ্ধান্ত পরিবর্তন করেন। ফলস্বরূপ, সৌম্য একটি রিভিউ নিয়ে আউটিং থেকে বেঁচে যান এবং তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান বলেন যে স্ট্রাইক দেখানোর সময় বল এবং ব্যাটের মধ্যে ফাঁক ছিল।

তবে টিভি আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হয়নি শ্রীলঙ্কা। তারা মাঠের রেফারিকে ঘেরাও করে বিক্ষোভ করে। ছাত্ররা যখন মাঠে বিক্ষোভ করছে, তাদের প্রধান কোচ ক্রিস সিলভারউডও মাঠে বসে নেই। চতুর্থ রেফারি তানভীর আহমেদ ড্রেসিংরুমে আশ্রয় নেন। যদিও কিছুই হয়নি। তারপর আবার খেলা শুরু হলো।

থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে নতুন জীবন পাবার পরেও ইনিংস বড় করতে পারেননি সৌম্য। ব্যক্তিগত ১৪ রানের মাথায় রিভিউ নিয়ে বেঁচে যাওয়ার পর পাথিরানার শিকার হয়েছেন তিনি। সাজঘরে ফেরার আগে ২২ বলে করেছেন ২৬ রান।সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মানেই যেন একের পর এক বিতর্ক। যার সর্বশেষ সংযোজন গত বিশ্বকাপে টাইমড আউট বিতর্ক। যে কারণে সমর্থকদের মধ্যেও আলাদা উত্তেজনা রয়েছে দুই দলের লড়াই ঘিরে। সৌম্যর আজকের নটআউটের ঘটনা নিয়েও নতুন করে আলোচনা হতে পারে।

বাংলাদেশের জ্যেষ্ঠ এক ক্রীড়া সাংবাদিকও সৌম্য ইস্যুতে থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে ভুল দেখছেন। তার মতে, স্টাম্প মাইকে শব্দ স্পষ্ট ছিল। একটা ফ্রেম দেখে মনে হয়েছে যে স্পাইকের সময় ব্যাট থেকে বল দূরে ছিল। কিন্তু যে স্পাইকটা হয়েছে, সেটা ব্যাটে বল লাগা ছাড়া আর কোনোভাবে সম্ভব নয়। আর কোনো কিছুর ধারেকাছে ছিল না বল।

প্রসঙ্গত, প্রথম টি-টোয়েন্টিতে রোমাঞ্চকর ম্যাচে মাত্র ৩ রানে হারের পর আজ সিরিজ বাঁচাতে লড়ছে বাংলাদেশ। প্রথম ইনিংসে সফরকারীদের ১৬৫ রানে আটকে দেওয়ার পর জবাবে ব্যাটিংয়ে দারুণ শুরু পেয়েছে স্বাগতিকরা। এ প্রতিবেদনপর্যন্ত ২ উইকেটে ১১৬ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য এখনো প্রয়োজন ৪০ বলে ৫০ রান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে