ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচের জন্য একাদশ ঘোষণা করলো মুম্বই ইন্ডিয়ান্স

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৪ ১৩:৫৮:৩২
গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচের জন্য একাদশ ঘোষণা করলো মুম্বই ইন্ডিয়ান্স

হার্দিক পান্ডিয়ার হাত ধরেই আইপিএলে নিজেদের অভিষেক আসরে চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাট টাইটান্স। গত বার তারা রানার্স হয়েছিল। এবার সেই গুজরাট টাইটান্সের বিপক্ষেই মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে অভিষেক হতে চলেছে হার্দিকের। স্বভাবতই প্রথম ম্যাচে কঠিন লড়াইয়ের মুখে পড়বেন মুম্বইয়ের নতুন অধিনায়ক।

গত অক্টোবর মাসে ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন হার্দিক। এর পর থেকে জাতীয় দলে ফিরতে পারেননি। এবার আইপিএলেই কামব্যাক করছেন হার্দিক। আর প্রত্যাবর্তন ম্যাচেই জীবনের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন হার্দিক। অন্যদিকে গুজরাট টাইটান্সকে প্রথম বার আইপিএলে নেতৃত্ব দেবেন শুভমন গিল। আইপিএলে নেতৃত্ব দেওয়ার হাতেখড়ি হচ্ছে তাঁরও। গিল তাঁর রাজ্য দল পঞ্জাবকে মাত্র দু'টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন। তবে অধিনায়ক হিসেবে তিনি সেভাবে পরীক্ষিত নন। তাই শুভমনের কাছেও এটা নতুন চ্যালেঞ্জ।

চোটের জন্য প্রথম ম্যাচে মুম্বই পাবে না সূর্যকুমার যাদব, জেসন বেহরেনডর্ফ, দিলশান মদুশঙ্কাকে। এদিকে গুজরাট টাইটান্স টিমে রশিদ খান ফিট হয়ে গিয়েছেন। কেন উইলিয়াসনের অভিজ্ঞতাও এবার কাজে লাগবে গিলদের। তবে তারা বড় ধাক্কা খেয়েছে, মহম্মদ শামি ছিটকে যাওয়ায়। এদিকে টাইটান্স নিলামের সময়ে ঝাড়খণ্ডের তরুণ উইকেটরক্ষক রবিন মিঞ্জকে ৩.৬ কোটিতে দলে নিয়েছিল, কিন্তু তিনিও বাইক দুর্ঘটনায় গুরুতর জখম হয়ে ছিটকে গিয়েছেন। তাঁদের পরিবর্তে জিটি সন্দীপ ওয়ারিয়ার এবং বিআর শরথকে প্রতিস্থাপন হিসেবে দলে নিয়েছে। এদিকে অভিজ্ঞ ম্যাথিউ ওয়েড এখনও স্কোয়াডে যোগ দেননি, কারণ তিনি অস্ট্রেলিয়ায় শেফিল্ড শিল্ডের ফাইনালে অংশ নেবেন।

জিটি কখন ব্যাটিং এবং বোলিং করবে, তার উপর নির্ভর করবে ইমপ্যাক্ট প্লেয়ার। সাই সুদর্শন এবং সাই কিশোরের মধ্যে একজনকে বেছে নেওয়া হবে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে। সম্ভবত ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে কেন উইলিয়ামসন বা আজমাতুল্লাহ ওমরজাইয়ের বিকল্প হবে তারা। উইলিয়ামসন ব্যাটিং অর্ডারে অভিজ্ঞতা এবং গভীরতা প্রদান করেন এবং ওমরজাই ষষ্ঠ বোলিং বিকল্প হিসেবে যোগ দেবেন।

মুম্বই ইন্ডিয়ান্সে অধিনায়কত্ব পরিবর্তনের পর দলের মধ্যে এর প্রভাব নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে। এই ম্যাচে যাবতীয় স্পটলাইট রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়ার উপর থাকবে। পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ২০২০ সাল থেকে আর ফাইনালে উঠতে পারেনি। মুম্বই তাই এই বছর শিরোপা জিততে মুখিয়ে থাকবে।

সূর্যকুমার যাদবকে এই ম্যাচে পাওয়া যাবে না। এদিকে জেরাল্ড কোয়েটজি এখনও সম্পূর্ণ ম্যাচ ফিটনেস অর্জন করেননি। এমআই বেহরেনডর্ফ এবং মাদুশঙ্কার পরিবর্তে ইংল্যান্ডের লুক উড এবং দক্ষিণ আফ্রিকার কুয়েনা মাফাকাকে নিয়ে এসেছে।

এছাড়াও এই মরশুমে জাসপ্রীত বুমরাহ দলে ফিরেছেন। যেটা মুম্বইয়ের কাছে বড় অক্সিজেন। ভারতীয় পেসার চোটের কারণে ২০২৩ আইপিএল মিস করেছিলেন। এবার অবশ্য বুমরাহ ভালো ছন্দে রয়েছেন। বিদেশিদের মধ্যে টিম ডেভিডের উপর অনেকটা বেশি নির্ভর করবে মুম্বই। তাঁর ফিনিশিং দক্ষতা কাজে আসতে পারে। এদিকে তাদের অলরাউন্ডার রোমারিও শেফার্ড এবং মহম্মদ নবির মধ্যে একজনকেই একাদশে রাখতে পারবে তারা।

গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ (প্রথমে ব্যাট করলে): শুভমন গিল (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), সাই সুদর্শন, আজমাতুল্লাহ ওমরজাই, ডেভিড মিলার, শাহরুখ খান, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, উমেশ যাদব, স্পেন্সার জনসন, মোহিত শর্মা।

গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ (প্রথমে বোলিং করলে): শুভমন গিল (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), আজমাতুল্লাহ ওমরজাই, ডেভিড মিলার, শাহরুখ খান, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, উমেশ যাদব, স্পেন্সার জনসন, মোহিত শর্মা, সাই কিশোর।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ (প্রথমে ব্যাট করলে): রোহিত শর্মা, ডেওয়াল্ড ব্রেভিস, ইশান কিষান, তিলক বর্মা, হার্দিক পান্ডিয়া, নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, মহম্মদ নবি, পীযূষ চাওলা, নুয়ান থুশারা, আকাশ মাধওয়াল।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ (প্রথমে বোলিং করলে): রোহিত শর্মা, ইশান কিষান, তিলক বর্মা, হার্দিক পান্ডিয়া, নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, মহম্মদ নবি, পীযূষ চাওলা, নুয়ান থুশারা, লুক উড, আকাশ মাধওয়াল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে