ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

MD. Razib Ali

Senior Reporter

চলছে আইপিএল এরই মধ্যে হঠাৎ করে সাকিবকে বার্তা পাঠালো কলকাতা নাইট রাইডার্স

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৫ ১৬:২৯:২৪
চলছে আইপিএল এরই মধ্যে হঠাৎ করে সাকিবকে বার্তা পাঠালো কলকাতা নাইট রাইডার্স

বাংলাদেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। বিভিন্ন সময় বিভিন্ন আলোচনায় সমালোচনায় জড়িয়ে পড়ে তার নাম। তারপর নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। শুধু দেশের হয়ে নয় বিভিন্ন সময় খেলেছেন বিভিন্ন ফ্র্যাঞ্জাইজির হয়ে।

এর ধারাবাহিকতায় ২০১১ সালে আইপিএলে অভিষোক হয় বাংলাদেশের পোস্টারবয়ের। কলকাতার জার্সিতে দুইবার জিতেছেন আইপিএল শিরোপা। মঝে একবার আইপিএল মাতিয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। তারপরও কলকাতার ঘরের ছেলে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আর সেই ঘরের ছেলেকে আবারও নতুন করে স্মরণ করলো কলকাতা নাইট রাইডার্স। নিজেদের হয়ে খেলার জন্য নয়, মূলত সাকিবের আইপিএল অভিষেকের দিনকেই ছবি দিয়ে মনে করিয়েছে কলকাতা না্ইট রাইডার্স। বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দুই ছবি কোলাজ করে তারা লিখেছ ‘যেখানে আমরা আমাদের সাকিব দা কে পেয়েছিলাম!’ নিচে ইংরেজিতে লেখা, ২০১১ সালের এইদিনে বেগুনি আর সোনালি জার্সিতে সাকিব আল হাসানের অভিষেক হয়েছিল।

বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসান কলকাতার হয়ে ৫১ ম্যাচ খেলেছেন। ৩৮ ইনিংসে করেছেন ব্যাটিং। দুই ফিফটিতে করেছেন ৫৪৫ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। আর বল হাতে ২৭.৪০ গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। ২০১২ আইপিএলের ফাইনালে তার শেষ সময়ের ক্যামিও জয় এনে দিয়েছিল কলকাতাকে।

সবমিলিয়ে আইপিএলে ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। ৫২ ম্যাচে ব্যাট করে সংগ্রহ করেছেন ৭৯৩ রান। আর প্রায় ২৫০ ওভার বল করে সংগ্রহ করেছেন ৬৩ উইকেট। বাংলাদেশের কোনো ক্রিকেটারের পক্ষে আইপিএলের মঞ্চে সবচেয়ে সফল ক্রিকেটারও সাকিবই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে