ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেয়া ইস্যুতে অবিশ্বাস্য যুক্তি বিসিবির

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৬ ১০:০৫:৪৩
তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেয়া ইস্যুতে অবিশ্বাস্য যুক্তি বিসিবির

ইনজুরির কারণে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভালো করতে পারেনি বাংলাদেশের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ। পুরো বিশ্বকাপ জুড়ে ভূগেছেন কাঁধের ইনজুরিতে। এরপর থাকেন বিশ্রামে। টেস্ট ফরমেট থেকেই তাসকিন দেয়া হয়েছে বিশ্রাম। দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে তাসকিনের এই বিশ্রাম তাকে খেলা থেকে দুরে রাখতে পারেনি। ঢাকা প্রিমিয়ার লিগ ডিপিএলে আবাহনীর হয়ে খেলছেন তিনি। এই সময় ভারতে চলছে আইপিএল। যেখানে একাধিকবার খেলার সুযোগ পেয়েও বোর্ডের আপত্তি থাকায় যেতে পারেননি তাসকিন। বিশ্রামের ব্যাখ্যা দিতে গিয়ে তাই উঠে এলো আইপিএলের প্রসঙ্গটাও।

বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান মনে করেন তাসকিনকে বিশ্রাম দেওয়া জরুরি। গতকাল সোমবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন আকরাম। এ সময় তিনি বলেন, ‘সে (তাসকিন) কিন্তু আমাদের অল ফরম্যাট প্লেয়ার। সে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি খেলছে। আইপিএলে কিন্তু ৪০-৪৫ দিনের মধ্যে প্রচুর ম্যাচ খেলতে হয়, প্রচুর জার্নি করতে হয়। দেখা যায় রাত ১২টা পর্যন্ত খেলল, পরের দিন সকাল ৬টায় আবার প্লেন ধরতে হয়।'

'এটা একটা পর্যায়ে গিয়ে ফ্যাটিগ চলে আসে। তাসকিনের যেহেতু ইঞ্জুরি সমস্যা আছে মুস্তাফিজের চেয়ে বেশি, সেটা আমাদের জন্য কনসার্ন। (ডিপিএলে) ওয়ানডে কিন্তু, ওখানে কিন্তু বিশ্রাম পাচ্ছে। আইপিএল আর ঢাকা লিগ যদি চিন্তা করেন তাসকিনের জন্য যেহেতু তিন ফরম্যাটের প্লেয়ার ওকে বিশ্রাম দেওয়া গুরুত্বপূর্ণ। এখানে ওয়ানডেতে ৩-৪ দিন বিশ্রাম পাচ্ছি যেটা কিন্তু ভারতে পাব না।’- যোগ করেন আকরাম।

ক্রিকেটারদের চোট নিয়ে আকরাম আরো বলেন, ‘ইঞ্জুরি প্রতি ক্ষেত্রেই খারাপ। কারণ আমাদের অপশন অন্য দেশের তুলনায় কম। অন্য দেশের যেমন অনেক প্লেয়ার থাকে তা আমাদের নেই। সৌম্য (সরকার) ভালো করা শুরু করে ইঞ্জুরিতে পড়ে গেল, তাইজুলও (ইসলাম) আছে (ইঞ্জুরিতে)। এটা নিয়ে গত ৫-৭ বছর ধরে আমরা কনসার্ন। এটা থেকে কিন্তু বেঁচে আমাদের থাকতে হবে। সব দলের জন্যই এটা সমস্যা।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে