ঢাকা, সোমবার, ১১ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

২০২০ সালের চুক্তিতেও থাকবেন মাশরাফি

২০১৯ আগস্ট ২৩ ০০:০৭:৫৭
২০২০ সালের চুক্তিতেও থাকবেন মাশরাফি

কথা ছিল বিশ্বকাপের পরেই অবসরে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক মাশরাফি। তবে বিশ্বকাপ পার হয়ে গেলেও এখনো নিজের অবসর নিয়ে কিছু খোলাসা করেননি তিনি। সর্বশেষ বিসিবি সভাপতি জানিয়েছেন, অবসরের ব্যাপারে চিন্তা করতে দুই মাস সময় চেয়েছেন মাশরাফি। এ বছরে বাংলাদেশের শিডিউলে নেই কোন ওয়ানডে ম্যাচ।

আর মাশরাফির বিদায়ী ম্যাচের আয়োজন করার কথা রয়েছে হোম অব ক্রিকেট মিরপুরে। অর্থাৎ আইসিসির সূচীর বাইরে গিয়েই আয়োজন করতে হবে মাশরাফির বিদায়ী ম্যাচ। যখন বিদায়ী ম্যাচ নিয়ে কাটছে না ধোঁয়াশা তখন জানা গেল বিসিবির আগামী বছরের চুক্তিতেও মাশরাফিকে রাখার কথা রয়েছে!

মাশরাফিকে জানুয়ারি থেকে ক্রিকেটারদের নতুন বেতন কাঠামোর চুক্তিতেও অন্তর্ভূক্ত করা হবে। এদিকে মাশরাফিকে বিদায় দেওয়া নিয়ে বেশ আলোচনা করছেন ভক্তরা। দেশের কোনো সফল ক্যাপ্টেন ভালো বিদায় নিতে পারেনি; তাই প্রিয় অধিনায়কের রাজসিক বিদায় চান তারা। ভক্তদের এমন চাওয়ার সঙ্গে সঙ্গতি রেখেই আকরাম খান গণমাধ্যমকে বলেছেন, ‘পাপন ভাই মাশরাফির সঙ্গে প্রায় আধা ঘণ্টার মতো কথা বলেছে। ও যখনি বিদায় নেবে আমরা তাকে সেই সম্মানটা দেব।’

এর আগে গত শনিবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচ আয়োজন করব কিনা সেটা জানতে চেয়েছিলাম। তবে সে (ম্যাশ) বলেছে, যেহেতু ২০২০ সালের মার্চের আগে বাংলাদেশ দলের কোনো ওয়ানডে সিরিজ নেই; তাই এটা খুব তাড়াতাড়ি হয়ে যাচ্ছে।

মাশরাফি বলেছে, এই মুহূর্তে তার জন্য কোনো সিরিজ আয়োজন না করাটাই ভালো হবে। অবসরের বিষয়ে সিদ্ধান্ত নিতে তার দুই মাস সময় প্রয়োজন বলে সে জানিয়েছে। আমরা এটা মেনে নিয়েছি।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে