ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আরব আমিরাত প্রবাসীদের জন্য নতুন আইন ঘোষণা, লঙ্ঘন করলেই ১০ হাজার দিরহাম জরিমানা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ১৪ ২৩:৪২:০২
আরব আমিরাত প্রবাসীদের জন্য নতুন আইন ঘোষণা, লঙ্ঘন করলেই ১০ হাজার দিরহাম জরিমানা

যাওয়া নিষিদ্ধ করেছে এবং করোনাভাইরাস ছড়িয়ে দেওয়ার সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে অন্যান্য লোকদের রাজধানীতে প্রবেশ নিষিদ্ধ করেছে, নতুন বিধি অনুযায়ী, আইন অমান্যকারীকে ১০,০০০ দিরহাম পর্যন্ত জরিমানা হতে পারে ।

শ্রমিকদের চলাচলের নতুন নিয়ম সম্পর্কে আবু ধাবি (ডিইডি) অর্থনৈতিক উন্নয়ন অধিদফতর কর্তৃক নির্মাণ সংস্থাগুলি এবং অন্যান্য সংস্থাগুলিকে প্রেরণ করা এক বিজ্ঞপ্তিতে বলেছিলেন যে ৩,০০০ দিরহাম থেকে ১০,০০০ দিরহাম পর্যন্ত জরিমানা করা হবে একই সাথে সংস্থাগুলি বন্ধ করা হবে । আবু ধাবি (ডিইডি) অর্থনৈতিক উন্নয়ন অধিদফতর জানিয়েছে, প্রথমবারের মতো এই আইনটি লঙ্ঘন করা অবস্থায় ধরা পড়লে ফার্মের উপর 3 হাজার জরিমানা করা হবে।

লঙ্ঘনের পুনরাবৃত্তি হলে জরিমানা দ্বিগুণ হবে । যদি তৃতীয়বারের মতো একই অপরাধ ধরা পড়ে, তবে পরবর্তী সময়ের জন্য লঙ্ঘনটির পুনরাবৃত্তি করাতে ধরা পড়লে ৮০০০ দিরহাম জরিমানা এবং পর্বটিতে ১০০০০ দিরহাম জরিমানা হবে । অপরাধটি চারবারের বেশি পুনরাবৃত্তি করা হলে সংস্থা বা কোম্পানি বন্ধ করা হবে ।

এই সপ্তাহের প্রথমদিকে, ঘোষণা করেছিল যে নীল রঙের কর্মীরা আবুধাবি অঞ্চল ছেড়ে যেতে পারবেন না, নিয়মিত বিধি অনুসারে অন্যান্য আমিরাতদের রাজধানীতে প্রবেশ নিষেধ করা হয়েছিল।আবু ধাবি অর্থনৈতিক উন্নয়ন বিভাগ জানিয়েছে, “সংস্থাগুলিকে আর আবুধাবি থেকে কর্মী প্রেরণের অনুমতি নেই এবং তাদের ভ্রমণ আবুধাবি, আল আইন ও আল ধফ্রার মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে।”

এছাড়াও আবুধাবিতে অন্যান্য আমিরাত থেকে শ্রমিকদের প্রবেশ নিষিদ্ধ। “করোন ভাইরাস ছড়িয়ে পড়া এবং সংক্রমণের সম্ভাবনা কমাতে শ্রমিকদের স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্য সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়।”

বিভাগ সূচিত করেছে যে এই বিষয়ে জারি করা বিজ্ঞপ্তি বাস্তবায়নের সম্পূর্ণ প্রতিশ্রুতি যাচাই করার জন্য এবং এতে বর্ণিত যাবতীয় বিবরণী অমান্যতা রোধে পুলিশ কর্তৃক ক্যাম্প স্থাপন করা হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে