ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোনালদোর পর হ্যারি কেনের হ্যাটট্রিক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ২৪ ১৯:৫০:৩৫
রোনালদোর পর হ্যারি কেনের হ্যাটট্রিক

এই বিশ্বকাপের দ্বিতীয় হ্যাটট্রিকটি করলেন তিনি। ২২ ও প্রথমার্ধের স্টপেজ টাইমের পর ৬২ মিনিটে চমৎকার শটের গোলে রোনালদোর পর এবারের আসরের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করেছেন তিনি। এই রিপোর্ট লেখার সময় রোববার 'জি' গ্রুপের খেলায় ৬-০ গোলে পানামার বিপক্ষে এগিয়ে ইংল্যান্ড। প্রথমার্ধে রেকর্ড ৫-০ গোলে এগিয়ে ছিল তারা। এতো গোল অবশ্য এর আগে কোনো বিশ্বকাপে করতে পারেনি তারা।

ম্যাচের ২২ মিনিটে দুই গোল করেই আসলে নক আউট পর্বে এক পা দিয়ে রাখে ইংল্যান্ড। বেলজিয়াম তাদের সঙ্গী হচ্ছে। এরপর প্রথমার্ধের শেষ ১০ মিনিটে আরো ৩ গোল করে তারা। প্রথমার্ধে ডিফেন্ডার জন স্টোনস ও অধিনায়ক হ্যারি কেন ২টি করে গোল করেছেন। অন্য গোলটি জেসে লিংগার্ডের। ৮ মিনিটে স্টোনস, ২২ মিনিটে পেনাল্টি থেকে কেন, ৩৬ মিনিটে লিংগার্ড, ৪০ মিনিটে আবার স্টোনস এবং প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে কেন পেনাল্টি থেকে তার দ্বিতীয় গোলটি করেন। দুই ম্যাচে তখন ৪ গোল কেনের। বিরতি থেকে ফিরে হ্যাটট্রিক করার পর কোচ তাকে উঠিয়ে নিয়েছেন।

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে হ্যাটট্রিক করা মাত্র তৃতীয় খেলোয়াড় হলেন কেন। ১৯৬৬ ফাইনালে পশ্চিম জার্মানির বিপক্ষে জিওফ হার্স্ট এবং ১৯৮৬ বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে গ্যারি লিনেকার হ্যাটট্রিক করেছিলেন।

ইংল্যান্ড পানামাকে নিয়ে কি ছেলেখেলাই না করছে!

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে