ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হ্যারি কেন ঝড়ে লণ্ডভণ্ড পানামা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ২৪ ২০:০৪:৪৮
হ্যারি কেন ঝড়ে লণ্ডভণ্ড পানামা

প্রথমার্ধে ২ গোল করা হ্যারি কেন দ্বিতীয়ার্ধে করলেন এই বিশ্বকাপের দ্বিতীয় হ্যাটট্রিক। আর তাতে নিজেদের রেকর্ড ৬-১ গোলের জয়ে এক ম্যাচ হাতে রেখেই এবারের আসরের শেষ ষোলতে চলে গেল ইংল্যান্ড। এক ম্যাচ হাতে রেখেই। আগেই দুই জয় পাওয়া বেলজিয়ামেরও ইংলিশদের এই জয়ে নক আউট পর্ব নিশ্চিত হলো। দুটি করে হারে পানামা ও তিউনিসিয়া এই গ্রুপ থেকে বিদায় নিল।

ম্যাচের ২২ মিনিটে দুই গোল করেই আসলে নক আউট পর্বে এক পা দিয়ে রাখে ইংল্যান্ড। এরপর প্রথমার্ধের শেষ ১০ মিনিটে আরো ৩ গোল করে তারা। প্রথমার্ধে ডিফেন্ডার জন স্টোনস ও অধিনায়ক হ্যারি কেন ২টি করে গোল করেছেন। অন্য গোলটি জেসে লিংগার্ডের। ৮ মিনিটে স্টোনস, ২২ মিনিটে পেনাল্টি থেকে কেন, ৩৬ মিনিটে লিংগার্ড, ৪০ মিনিটে আবার স্টোনস এবং প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে কেন পেনাল্টি থেকে তার দ্বিতীয় গোলটি করেন। দুই ম্যাচে তখন ৪ গোল কেনের। বিরতি থেকে ফিরে হ্যাটট্রিক করার পর কোচ তাকে উঠিয়ে নিয়েছেন। ৬২ মিনিটে দারুণ শটে হ্যাটট্রিক করেন হ্যারি কেন। স্পেনের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন পর্তুগালের রোনালদো। হ্যারি কেন বিশ্বকাপে ইংল্যান্ডের ইতিহাসের তৃতীয় হ্যাটট্রিক ম্যান হলেন।

৭৮ মিনিটে পানামার ইলিপে ব্যালয় তাদের সান্তনার গোলটি করলেও তাদের নিয়ে কি ছিনিমিনিই না খেলল ইংল্যান্ড! ওটা আসরে তাদের প্রথম গোল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে