ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টেস্ট দলের চমক,মোস্তাফিজের পরিবর্তে নতুন গতি তারকা খালেদ আহমেদ  

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ০২ ২১:০১:৫৪
টেস্ট দলের চমক,মোস্তাফিজের পরিবর্তে নতুন গতি তারকা খালেদ আহমেদ  

আগামীকাল শনিবার সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই সিলেট স্টেডিয়ামে অভিষেক টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। এই অভিষেক টেস্টে স্বাগতিক দলের একাদশে পরিবর্তন আসতে পারে বেশ কয়েকটি। এদিকে তিন স্পিনার খেললে পেস আক্রমণে থাকতে পারেন দুজন। ওয়েস্ট ইন্ডিজ সফরে দারুণ বোলিং করা আবু জায়েদ যদি একাদশের বাইরে থাকেন সেটি হবে অবাক হওয়ার মতোই। বরং একাদশের বাইরে থাকার সম্ভাবনা আছে মোস্তাফিজুর রহমানের।

তাছাড়া চোট প্রবণ এই বাঁহাতি পেসারকে সিরিজের একটি টেস্টে খেলাতে চায় বিসিবি ও টিম ম্যানেজমেন্ট। তাছাড়া মোস্তাফিজ বিশ্রামে থাকবেন সিলেটে নাকি ঢাকায়, সেটিই দেখার। তবে টেস্ট দলের চমক, নতুন গতি তারকা পরিচিতি পাওয়া খালেদ আহমেদের যে অভিষেকের অপেক্ষা বাড়ছে, সেটির ইঙ্গিত থাকল অধিনায়ক মাহমুদউল্লাহর কথায়, খালেদ বাংলাদেশের জন্য ভালো সম্ভাবনাময় খেলোয়াড়।

বলে গতি আছে আর সুইংও করাতে পারে। ভবিষ্যতে সে অনেক ভালো করবে। মাহমুদউল্লাহ তো জানিয়ে রাখলেন, তিন স্পিনার ও এক পেসার নিয়ে খেলার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না! চার বোলার, সাত ব্যাটসম্যান নাকি পাঁচ বোলার, ছয় ব্যাটসম্যান—এতটুকু ধাঁধা মেলানোর বাকি।

অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য পরিষ্কার জানিয়েছেন, এই টেস্টে কোনো পরীক্ষা-নিরীক্ষায় তাঁরা যাবেন না, প্রথম ম্যাচে হয়তো তেমন পরীক্ষা-নিরীক্ষা নাও করতে পারি। আমরা সেরা একাদশ নিয়েই খেলব। সিরিজের প্রথম ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ। বিশ্বাস করি যে আমাদের শুরুটা যখন ভালো হয় আত্মবিশ্বাসটা অনেক বেড়ে যায়।

এদিকে ইনজুরির কারণে যেহেতু তামিম ইকবাল স্কোয়াডে নেই সেহেতু ওপেনিংয়ে নতুন জুটি দেখা যাবে এই টেস্টে। ওপেনিংয়ে দায়িত্ব সামাল দিতে প্রস্তুত ওয়ানডে সিরিজে ওপেন করা দুই ক্রিকেটার ইমরুল কায়েস এবং লিটন দাস।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মাদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু/খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান আবু জায়েদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে