ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

২০২০ সালের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে যে দেশে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৩ ১৮:২৭:১০
২০২০ সালের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে যে দেশে

এদিকে ২০২০ সালে এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। আর আন্তর্জাতিক মেগা আসরটি তারা দেশের মাটিতেই আয়োজন করতে চায়। সে লক্ষ্যেই চলছে তাদের প্রস্তুতি। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সময় সংবাদকে এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। তিনি জানান, ২০২০ সালে ‘এশিয়া কাপ’ পাকিস্তানের মাটিতেই অনুষ্ঠিত হবে।

চলতি বছর এশিয়া কাপের আয়োজক দেশ ছিল ভারত। কিন্তু নিজের দেশের তারা টুর্নামেন্টটি আয়োজন করতে পারেনি। রাজনৈতিক টানাপোড়েনের কারণে পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা দেয়ার বিষয়ে জটিলতা ছিল। আর তাই শেষ পর্যন্ত আসরটি সরিয়ে নেয়া হয় সংযুক্ত আরব আমিরাতে। যেখানে ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ভারত তাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখে।

গত এশিয়া কাপে পাকিস্তানকে নিয়ে ভারতের যে সমস্যা ছিল এবারের আসরে ভারতকে নিয়ে পাকিস্তানেরও প্রায় একইরকম সমস্যা রয়েছে। ভিন্নতা শুধু পাকিস্তান ভারতীয়দের ভিসা দিতে রাজি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড পাকিস্তানে তাদের ক্রিকেটারদের পাঠাতে সম্মত হবে কিনা সেটাই এখন বড় প্রশ্ন।

তেমনটা হলে নিজ দেশে এশিয়া কাপের আয়োজন করতে বেগ পেতে ইমরান খানের পাকিস্তানকে। ১৯৮৪ সালে শুরু হওয়া এশিয়া কাপের এ পর্যন্ত ১৪টি আসর অনুষ্ঠিত হয়েছে। যারমধ্যে শুধুমাত্র ২০০৮ সালে ঘরের মাটিতে এশিয়া কাপ দেখতে পেরেছেন পাকিস্তানি দর্শকরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে