ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবারের বিপিএলে সবাইকে ছাড়িয়ে শীর্ষে অলরাউন্ডার সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ জানুয়ারি ২০ ১৭:০৮:১৭
এবারের বিপিএলে সবাইকে ছাড়িয়ে শীর্ষে অলরাউন্ডার সাকিব

এছাড়াও অলরাউন্ডার হিসেবে বিপিএলে খেলতে এসেছিলেন হাফিজ, মিরাজ, শোয়েব মালিক, আফ্রিদি, নারিন, ব্র্যাথওয়েট, থিসারা পেরেরা, আরিফুল, সাইফ উদ্দিন, আফিপ হোসেন। এছাড়াও রবি বোপারা, ডেভিড উইজের মত তারকারাও ছিলেন এবারের বিপিএলে।

এই সব তারকার মধ্যে বিপিএলে প্রথম দুটি ম্যাচে ভালো করেছিলেন রবি বোপারা। সব মিলিয়ে ৫টি ম্যাচ খেলেছেন তিনি, রান করেছেন ৮৯টি। সাইফ উদ্দিন বোলিংয়ে ভালো করেছেন। কিন্তু ব্যাটিংয়ে ভালো করতে পারেননি।

হাফিজ, শোয়েব মালিকরা করতে পারেননি কিছুই। ডেভিড উইজ পারফর্মেন্স করেছেন সাদামাটা। বিশেষ করে তার দল বার বার হেরে যাওয়ায় আলোতে আসতে পারেননি তিনি।

তবে চিটাগাং ভাইকিংসের হয়ে আলো ছড়িয়েছেন রবি ফ্রাইলিঙ্ক। দলটির হয়ে চারটি ম্যাচ খেলেছেন। রান করেছেন ৮৮। এই চার ম্যাচে উইকেটও নিয়েছেন ৯টি।

নিজ দল খুলনা টাইটান্সের হয়ে সর্বশেষ ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন রিয়াদ। কিন্তু হেরেছে তার দল। বিপিএলে তার দলই আছে সবার নিচে। কিছুটা দায় তার নিজেরও। মাহমুদউল্লাহ রিয়াদ ৭ ম্যাচে উইকেট নিয়েছেন চারটি। রান করেছেন ১৫১।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আফ্রিদি ৬ ম্যাচে উইকেট নিয়েছেন আটটি। এই সময় তিনি রান করেছে ৮৭টি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তিনটি ম্যাচ জয়ে দারুন ভূমিকা ছিল এই অলরাউন্ডারের। বলা যায়, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সেরা অলরাউন্ডারই আফ্রিদি। একই দলের পেরেরা বিপিএলে তিনটি ম্যাচ খেলে করেছেন ৯২ রান।

পোলার্ড ৫ ম্যাচে ১০৮ রান করলেও বোলিংয়ে ছিলেন ব্যর্থ। ব্র্যাথওয়েট দুই বিভাগেই ব্যর্থ। রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি মিরাজ তার দলকে দারুন ভাবে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। রান করেছেন ৬ ম্যাচে ১০৬ রান এবং উইকেট নিয়েছেন ৬টি।

ঢাকার দুই তারকার মধ্যে আন্দ্রে রাসেলও অতটা সফল নয়। রাসেল ৬ ম্যাচে ১২৫ রান করেন এবং উইকেট নেন ৪টি। তবে সফল ছিলেন সুনিল নারিন। ৬ ম্যাচে ১১১ রানের সাথে উইকেট নিয়েছেন ৯টি।

তবে অলরাউন্ডারদের মধ্যে সবার উপরে আছেন সাকিব আল হাসান। তিনি ৬ ম্যাচে রান করেছেন ১৩৫ এবং উইকেট নিয়েছেন ১০টি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে