ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রথম দিনেই আমিরাতের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ১১:৪৭:০৩
প্রথম দিনেই আমিরাতের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

রোববার (১৭ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেলে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, আমিরাতের অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রী সুলতান বিন সাইদ আল মনসুরি, প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহেমদ ও প্রেস সচিব ইহসানুল করিম প্রমুখ।

বৈঠক শেষে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সাংবাদিকদের বলেন, ‘এতদিন আমরা চাচ্ছিলাম তাদের কাছে এগিয়ে এগিয়ে কিছু করার। এখন তারা এগিয়ে আসছে মনে হচ্ছে। যে কয়টা চুক্তি হয়েছে তার সবগুলোতেই তাদের দিক থেকে প্রচণ্ড আগ্রহ দেখেছি। তারা এখন বাংলাদেশে বিনিয়োগ করতে চায়।’

এর আগে একই স্থানে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের লক্ষ্যে আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই করে বাংলাদেশ। বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ বিষয়ে এ সমঝোতা স্মারক সই হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরাত সফরকালে দেশটির উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম ও আবুধাবির ক্রাইন প্রিন্সের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে।

আজ বিকেলে আল-বাহার প্যালেসে দেশটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সহধর্মিণী এবং বর্তমান শাসকের সহধর্মিণী শাইখা ফাহিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন প্রধানমন্ত্রী।

বুধবার ভোরে ঢাকার উদ্দেশে বাংলাদেশ ব্মিানের একটি ভিভিআইপি ফ্লাইটে করে আবুধাবী আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সেখানে প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন। বুধবার সকাল সাতটায় ঢাকায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে