ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যে কারনে ডিপিএলে নেই সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ১৮:৪৬:০০
যে কারনে ডিপিএলে নেই সাকিব

আঙুলের চোট পাওয়া সাকিব এই মুহুর্তে দলের বাইরে। জাননি নিউজিল্যান্ড। তবে আশা জাগানীয়া তথ্য, শিগগিরই সরে উঠছেন তিনি এবং তা ডিপিএল চলাকালীন সময়ের মধ্যেই। কিন্তু তারপরও ড্রাফটে নিজের নাম লেখাননি দেশ সেরা অলরাউন্ডার। বিষয়টি নিয়ে সাকিব তো কিছু বলেনইনি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও কিছু জানানো হয়নি।

তবে আজ রাজধানীর হোটেল সোনারগাঁয় প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট শেষে বাঁহাতি অলরাউন্ডারের প্রিমিয়ার লিগ খেলা-না খেলা নিয়ে কথা বলেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। সিসিডিএম চেয়ারম্যানও নিশ্চিত করতে পারেননি সাকিব আদৌ খেলবেন কি না। ‘প্রিমিয়ার লিগ আমাদের ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী এক টুর্নামেন্ট। তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম আগেই জানিয়েছে, তারা প্রিমিয়ারে খেলবে না। সাকিব চোটে পড়েছে। সুস্থ হলে পরে বিসিবি এবং সাকিব আলোচনা করে সিদ্ধান্ত নেবে সে আইপিএল না কি প্রিমিয়ার লিগে খেলবে। এটা সিসিডিএমের হাতে নেই। সিদ্ধান্তটা মূলত বিসিবি এবং জাতীয় দলের ফিজিও-কোচিং স্টাফদের।’ বলেন তিনি।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও প্রায় একই ইঙ্গিত দেন, ‘বিশ্বকাপ মাথায় রেখে আমরা সিদ্ধান্ত নিয়েছি মোস্তাফিজের আইপিএল না খেলার ব্যাপারে। সাকিবকে নিয়ে কথা হচ্ছে, এখানে দেখতে হবে সে কি চায়। কারণ সে আইপিএল খেলতে খুবই আগ্রহী। দ্বিতীয়ত যদি সে না খেলে তাহলে আমার সন্দেহ বাংলাদেশের মানুষ আইপিএল দেখবে কিনা কারণ সবাই এখানে আইপিএল দেখে সাকিব আর মোস্তাফিজের কারণে।’

প্রসঙ্গত, আগামী মাসের ৮ তারিখ থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগ। আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার কথা ২৩ মার্চ। গত কয়েক বছরের যা দেখা যাচ্ছে, সাকিবের পছন্দ তালিকায় ঢাকা প্রিমিয়ার লিগ, জাতীয় লিগ, বিসিএলের মতো বাংলাদেশের ঘরোয়া লিগগুলো অনেক পেছনে। এবার আবার আইপিএল আর ঢাকা প্রিমিয়ার লিগ প্রায় একই সময়ে হবে। এখন সাকিব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, বিপুল অর্থকরী দাতা আইপিএল খেলবেন না কি বাংলাদেশের ঐতিহ্যবাহী ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন, জানতে আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হচ্ছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে