ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইনজুরি আর অবহেলায় হারিয়ে যাচ্ছেন বাংলাদেশের এই পেসার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৯ ১৫:৫০:১১
ইনজুরি আর অবহেলায় হারিয়ে যাচ্ছেন বাংলাদেশের এই পেসার

ঘরোয়া ক্রিকেট-ঃ বয়সভিত্তিক ক্রিকেট দিয়ে শুরু হয় সৈয়দ রাসেলের পথচলা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন বাঁহাতি এই পেসার। ২০০১ সালে নিজ বিভাগ খুলনার হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় তাঁর। আটসাঁট বোলিং, দু’দিক থেকে সুইং, নিখুঁত লাইন ও লেন্থে বোলিং দক্ষতা তাঁকে দ্রুত নিয়ে আসে পাদপ্রদীপের আলোয়।

চামিন্দা ভাস’ নামকরণ-ঃ সময়টা ২০০৫ সাল। সে সময় বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া প্রশিক্ষণের জন্য পাঠানো দুই পেসারকে। সে সময় তরুণ বেশ কয়েক ক্রিকেটারের সঙ্গে ছিলেন সৈয়দ রাসেলও। বর্তমান অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে অনুশীলন করার সুযোগ হয়েছিলো বাঁহাতি এই বোলারের। একদিন দুই বেলার অনুশীলনে ল্যাঙ্গারকে চারবার আউট করেছিলেন রাসেল। সে সময় তাঁকে শ্রীলংকার সাবেক বাঁহাতি পেসার ‘চামিন্দা ভাস’-এর সঙ্গে তুলনা করেন অস্ট্রেলিয়ার সাবেক এই ওপেনার।

ক্রিকেটে ফেরার জন্য লড়াই করে যাচ্ছেন সৈয়দ রাসেল। সেখানেও সুযোগ মিলছে না বললেই চলে। ২০১৭ সালে ঢাকা প্রিমিয়ার লিগে মাত্র ছয় ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয় তাঁকে। শেষ ম্যাচে শিকার করেন চার উইকেট। এরপর গত বছর ঢাকা প্রিমিয়ার লিগের ড্রাফটে তাঁকে সর্বনিম্ন ‘সি’ ক্যাটাগরিতে রাখা হয়। এছাড়া বিপিএলের ষষ্ঠ আসরে ড্রাফটেই জায়গা হয়নি তাঁর।

বাংলাদেশ দলে পেসারদের আধিপত্য অনেক বেশি। কাজেই জাতীয় দলের ফেরার সুযোগ নেই বললেই চলে। কিন্তু হাল ছাড়েননি রাসেল। কারণ স্বপ্ন নিয়ে বাঁচে মানুষ। তাই স্বপ্নের সেই পরিধিটাকে বড়ই রাখতে চান তিনি। আবারো লাল-সবুজ জার্সিতে ফিরতে চান ২২ গজে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে