ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ক্রিকেটারদের উদ্দেশ্য যা বললেনঃ মাশরাফি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৯ ১৫:৫২:৫৭
ক্রিকেটারদের উদ্দেশ্য যা বললেনঃ মাশরাফি

নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি হতাশ করেছে বাংলাদেশের ব্যাটিং। যেখানে অন্যান্য সময় দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা দারুণ শুরু এনে দেয় দলকে সেখানে এবার চিত্র ভিন্ন। প্রথম দুই ম্যাচেই বড় কোন রানের দেখা পায়নি টপ অর্ডারের ব্যাটসম্যানরা। দুই ওপেনার তামিম ইকবাক ও লিটন কুমার দাস পুরোপুরি ব্যর্থ। মাঝখানে সৌম্য সরকার ও মুশফিকুর রহিম কিছুটা আশা দেখালেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি কেউই।

মোহাম্মদ মিঠুন বাদে দলের কোন ব্যাটসম্যানদের কাছ থেকে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স পায়নি। তাই তো সিরিজের শেষ ওয়ানডেতে জিততে হলে বড় ভূমিকা পালন করতে হবে টপ অর্ডারকেই। চোটের কারণে তৃতীয় ম্যাচ অনিশ্চিত মিঠুনের। সংশয় আছে মুশফিককে নিয়েও। তবুও দলের অধিনায়কের চাওয়া ভালো একটা শুরু এনে দিবেন টপ অর্ডাররা।

“দুই ম্যাচেই উইকেট ব্যাটিংয়ের জন্য ভাল ছিল কিন্তু আমরা পারিনি। আমাদের টপ অর্ডার ভালো ব্যাট করবে এবং মিডল অর্ডার শেষের দিকে নামতে পারবে।”

দুই ম্যাচেই দাপুটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। যেখানে বাংলাদেশের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি সেখানে গাপটিল-উইলিয়ামসনরা হেসেখেলেই রান তাড়া করে বড় ব্যবধানে জিতেছে। ডানেডিনেও ব্যাটিং সহায়ক উইকেটে খেলা হতে পারে। অতীতে টেস্টও খেলেছে এই উইকেটে। সেটি মাথায় রেখেই পরিকল্পনা সাজানোর কথা বলেন মাশরাফি।

“আমি যতটুকু জানি ডানেডিনের উইকেট ব্যাট করার জন্য খুব ভালো। এখানে আমরা টেস্ট খেলেছি আগে। সেখানে আমরা ভাল ব্যাট করেছি, যদিও সেটা টেস্ট ছিল। আমার মনে হয় এখানে নিউজিল্যান্ড ইংল্যান্ডের বিপক্ষে ৩৪০ রান তাড়া করে জিতে গিয়েছিল ৪৫ ওভারেই (৩৩৫ রান তাড়া করে জেতে ৫০ ওভারে) । আশা করছি দারুণ ব্যাটিং উইকেট হবে। এটা মাথায় রেখে ভাল পরিকল্পনা করব।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে