ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেষ ম্যাচে উলট-পালট টাইগার দল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৯ ২২:০৬:১৯
শেষ ম্যাচে উলট-পালট টাইগার দল

কারণ প্রথম দুই ওয়ানডেতে দারুণ ব্যাটিং করা মোহাম্মদ মিঠুনের না খেলার বিষয়টি অনেকটা নিশ্চিত হয়ে গেছে। নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত যে দুটি ফিফটি পেয়েছে দুটিই মিঠুনের করা। বাংলাদেশি ব্যাটসম্যানদের পক্ষে কিউই পেসের বিপক্ষে বলতে গেলে মিঠুনই একটু দাঁড়াতে পেরেছেন। সেই মিঠুনকেই তৃতীয় ওয়ানডেতে পাওয়া যাচ্ছে না।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাদুস পাইলট অনেকটাই নিশ্চিত করলেন মিঠুনের না খেলার বিষয়টি। তিনি বলেন, 'মোহাম্মদ মিঠুনের অবস্থা ভালো নয়। বেশ কিছুদিন সময় লাগবে, ১০-১২ দিন লাগবে ঠিক হতে। সেজন্য শেষ ওয়ানডে মিস করবে। প্রথম টেস্ট ম্যাচের আগে ফিট হবে বলে আশা করছি।' শঙ্কা আছে মুশফিকুর রহিমকে নিয়েও।

মিঠুন দ্বিতীয় ওয়ানডেতে পাওয়া হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে খেলতে পারছেন না। মুশফিকও দ্বিতীয় ওয়ানডেতে চোট পেয়েছিলেন। পাজরের পুরনো ব্যথাটা আবারও জেগে উঠেছে সাবেক অধিনায়কের। মুশফিক বিষয়ে পাইলট বলেন, 'মুশফিকের অবস্থা বেশ ভালো। স্ক্যানে কিছু ধরা পড়েনি। আজকে অবশ্য সেভাবে অনুশীলন করেনি। কালকে (বুধবার) সকালে ওয়ার্ম-আপের সময় সিদ্ধান্ত নেওয়া হবে। কতখানি ফিট, সেটি দেখেই সিদ্ধান্ত হবে। তবে মনে আশা করছি, সে খেলবে।'

সিদ্ধান্ত নিতে ওয়ার্ম-আপ পর্যন্ত যখন অপেক্ষা করতে হচ্ছে তার মনে ধরে নিতে হবে মুশফিককে নিয়েও বড় শঙ্কা আছে। অর্থাৎ তৃতীয় ওয়ানডের একাদশে পরিবর্তন নিশ্চিত।

শোনা যাচ্ছে, মিঠুন না খেললে সেক্ষেত্রে টেস্ট খেলতে নিউজিল্যান্ড যাওয়া মুমিনুল হককে ওয়ানডে খেলতে নামিয়ে দেওয়া হবে। কিন্তু মুশফিকও যদি শেষ পর্যন্ত না খেলতে পারেন তাহলে তার বদলে কোনো ব্যাটসম্যানকে নামাতে পারবে না বাংলাদেশ। সাকিব চোটে পড়ার পর নতুন কোনো ক্রিকেটারকে আর নিউজিল্যান্ড নিয়ে যায়নি টিম ম্যানেজম্যান্ট। ফলে মুশফিকের বদলি হওয়ার মতো কোনো ব্যাটসম্যান নেই স্কোয়াডে। যারা আছেন সবাই বোলার, নাঈম হাসান, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

ফলে মুশফিক না খেলতে পারলে তার বদলে বোলার রুবেল হোসেনকে একাদশে অন্তর্ভুক্ত করার চিন্তা করে রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে