ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আইসিসি সুপার লিগের সেরা ১০ উইকেট শিকারীদের চারজনই বাংলাদেশি

২০২২ মে ০৯ ২২:৪২:২২
আইসিসি সুপার লিগের সেরা ১০ উইকেট শিকারীদের চারজনই বাংলাদেশি

আলমের খান: আইসিসি সুপার লিগের শীর্ষে রয়েছে টিম বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে নিজেদের শীর্ষস্থানটি পুরোপুরি পাকাপোক্ত করে ফেলেছেন টাইগাররা। ব্যক্তিগত রেকর্ডেও বেশ এগিয়ে আছেন টাইগার ক্রিকেটাররা।

সুপার লিগের শীর্ষ ১০ উইকেট শিকারির চারজনই বাংলাদেশি। শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। ১২ ম্যাচে ২৮ উইকেট শিকার করেছেন এই লেগি। সমান সংখ্যক উইকেট নিয়ে পাঁচ ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের ক্রিকেটার ইয়াং। ১৭ ম্যাচে স্বীকার করেছেন ২৮ উইকেট। তৃতীয় স্থানও আরেক আইরিশের দখলেই। আয়ারল্যান্ডের ম্যাকব্রাইড ১৮ ম্যাচে স্বীকার করেছেন করেছেন ২৬ উইকেট।

চতুর্থ স্থানে রয়েছেন বাংলাদেশের প্রাণ ভোমরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৫ ম্যাচ খেলে ২৫ উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার। শাকিবের সাথে যৌথভাবে চতুর্থ স্থানে রয়েছেন আরেক আইরিশ লিটল। স্বীকার করেছেন সমানসংখ্যক ২৫টি উইকেট। পঞ্চম স্থানে অবস্থান করছেন আরেক বাংলাদেশি মেহেদী হাসান মিরাজ। ১৭ ম্যাচ খেলে ২৪ উইকেট শিকার করেন এই অলরাউন্ডার।

সুপার লিগের প্রায় সব ম্যাচই বল হাতে অবদান রেখেছিলেন মিরাজ। ষষ্ঠ স্থান উইন্ডিজ স্পিনার হোসেনের দখলে। ১৭ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন এই স্পিনার। সপ্তম স্থানে রয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। বেশ কিছু সময় ধরে মুস্তাফিজের সমালোচনা করেছিলেন নিন্দুকেরা। তবে নিজের কাজটি ঠিকই করে যাচ্ছিলেন কাটার মাস্টার।

নিজের খেলা ১৬ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার ফিজ। অষ্টম ,নবম এবং দশম স্থানে রয়েছেন যথাক্রমে আলজারি জোসেফ ,তাসকিন আহমেদ এবং দুষ্মন্ত চামিরা। তিনজনই স্বীকার করেছেন সমান ২২ টি করে উইকেট। আগে-পরে উইকেট শিকার করায় তিনজনের র্যাংকিংয়ে পরিবর্তন আসে। বাংলাদেশের তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান শীর্ষ দশে স্থান পেয়েছে।

অর্থাৎ টাইগারদের পুরো বোলিং আক্রমনি প্রায় শীর্ষ দশে রয়েছে। তাই বলা যেতেই পারে ওয়ানডে সুপার লিগে শীর্ষে থাকার পেছনে বোলিং আক্রমণেকে কৃতিত্ব দিতেই হবে। দক্ষিণ আফ্রিকায় ও পেস বোলিংয়ের সৌজন্যেই সিরিজ জিততে পেরেছিল টাইগাররা। সব মিলিয়ে শীর্ষ দশে বাংলাদেশের চার বোলারের সুযোগ পাওয়া নিঃসন্দেহে দেশের ক্রিকেটের জন্য দারুন কিছু।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে