ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাবর আজমকে নিয়ে ভবিষ্যৎবানী করলেন কার্তিক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ মে ২৭ ১৭:১৪:২৮
বাবর আজমকে নিয়ে ভবিষ্যৎবানী করলেন কার্তিক

লাল বল কিংবা সাদা বল সব ধরনের ক্রিকেটেই সমান দক্ষ বাবর। তিনি পরিস্থিতি বুঝে ব্যাটিং করতে পারেন। দলের প্রয়োজনে আক্রমণাত্ম কিংবা রক্ষণাত্ম উভয় ধরনের ব্যাটিং দক্ষতাই আছে পাকিস্তানের অধিনায়কের। তাছাড়া বয়স ও ফিটনেস বিবেচনায়ও ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তিনি।

বাবর তিন সংস্করণেই ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠতে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে কার্তিক বলেন, 'আমি একশোভাগ নিশ্চিত (বাবরের সামর্থ্য নিয়ে)। সে একজন বড় মাপের খেলোয়াড়, সে ব্যাটিংয়ে ফর্মের তুঙ্গে আছে এবং সামনে তার বেশ কিছু টেস্ট ম্যাচ আছে। তিন সংস্করণের ক্রিকেটেই সে অসাধারণ একজন ক্রিকেটার এবং ভিন্ন ভিন্ন ব্যাটিং পজিশনেও সে সফল।'

বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং জো রুটকে এক সঙ্গে বলা হয়ে থাকে এসময়ের ফ্যাবুলাস ফোর বা ফ্যাব ফোর। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে কোহলি-স্মিথদের সঙ্গে নাম উঠে আসছে বাবর আজমের। আইসিসির র‌্যাঙ্কিংয়েও তিন সংস্করণেই উপরের দিকে আছেন পাকিস্তানের অধিনায়ক।

অনেকে মনে করেন ফ্যাব ফোর বাদ দিয়ে সেটিকে ফ্যাব ফাইভ বলার সময় এসেছে। যদিও এ নিয়ে অনেকের ভিন্ন মতও রয়েছে। কার্তিকের মতে, সাম্প্রতিক সময়ে ফর্ম বিবেচনায় শীঘ্রই এই ধরণা বদলে 'ফ্যাব ফাইভ' করে দেবেন বাবর।

কার্তিক বলেন, 'আমরা যে 'ফ্যাব ফোর' নিয়ে কথা বলি তা খুবই শক্তিশালী এবং তারা লম্বা সময় ধরে এখানে আছে কিন্তু এখানে কোনো সন্দেহ নেই যে, বাবর এটাকে 'ফ্যাব ফাইভ' করে দেবে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে