ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯

রানে ফিরতে কোহলিকে বিশেষ পরামর্শ দিয়েছেন শেওয়াগ

২০২২ মে ২৮ ১৩:৫৯:২৭
রানে ফিরতে কোহলিকে বিশেষ পরামর্শ দিয়েছেন শেওয়াগ

আন্তর্জাতিক কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট কোথাও রানের দেখা পাচ্ছেন না বিরাট কোহলি। লম্বা সময় ধরে চলা তার এই রান খরা অব্যাহত ছিল এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। রানে ফিরতে মরিয়া কোহলিকে এবার বেশ কিছু পরামর্শ দিয়েছেন বীরেন্দর শেওয়াগ।

আইপিএলের গত আসরের শেষে বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়েন কোহলি। মূলত নেতৃত্বের চাপ কমিয়ে ব্যাটিংয়ে মনযোগ বাড়াতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এবারের আসরেও নিজের ছায়া হয়ে ছিলেন ভারতের সাবকে এই অধিনায়ক।

আসরের মাঝের দিকে কিছু ম্যাচে রানের দেখা পেলেও বড় কোনো ইনিংস খেলতে পারেননি কোহলি। এমনকি কোহলির স্বভাবজাত ব্যাটিংও দেখা যায়নি। কিছু ম্যাচে রান পেলেও ধীরগতির স্ট্রাইকরেটের জন্য উলটো সমালোচিত হয়েছেন কোহলি।

শেওয়াগ বলেন, 'আপনি যখন অফফর্মে থাকেন, তখন আপনি আত্মবিশ্বাস ফিরে পেতে প্রতিটি বলকে মিডলিং করার চেষ্টা করেন। প্রথম ওভারে সে কিছু ডেলিভারি ছেড়ে দিয়েছিল, কিন্তু যখন আপনি ফর্মে না থাকেন, আপনি বল তাড়া করতে যান তখন ঠিক এটিই হয়।'

আইপিএলের ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রানের মালিক কোহলি। অথচ তিনিই কি না এখন রান খরায় ভুগছেন। নিজেকে হারিয়ে খুঁজছেন। এক্ষেত্রে ব্যাটিং টেকনিকের পাশাপাশি কোহলির ভাগ্যকেও দায়ী করছেন শেওয়াগ।

তিনি বলেন, 'কখনও কখনও ভাগ্য আপনার সহায় হয়, বল আপনার ব্যাটের কানায় লাগে না। কিন্তু (কোহলির ক্ষেত্রে) তা ঘটেনি। আমরা যে বিরাট কোহলিকে চিনি সে এমন নয়; এটি সম্ভবত অন্য কোনো বিরাট কোহলি।'

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে