ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯

ম্যাককালাম যেভাবে বলেছে, ওরা সেভাবে খেলেছে: বোল্ট

২০২২ জুন ২২ ১১:২৭:২৯
ম্যাককালাম যেভাবে বলেছে, ওরা সেভাবে খেলেছে: বোল্ট

ব্যাটিং, কিপিং, ফিল্ডিং বা নেতৃত্ব যাই হোক না কেন, ব্রেন্ডন ম্যাককালাম তার ক্যারিয়ার জুড়ে আক্রমণাত্মক দর্শনে বিশ্বাসী ছিলেন। খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে মনোনিবেশ করলেও বদলায়নি ম্যাককলামের দর্শন। যার সর্বশেষ নিদর্শন মিলেছে সপ্তাহ খানেক আগে, ট্রেন্ট ব্রিজ টেস্টে। ইংল্যান্ডের কোচের ভূয়সী প্রশংসা করেছেন ট্রেন্ট বোল্ট।

শেষ দিনে ২৯৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিং করা ইংল্যান্ডের শেষ সেশনে প্রয়োজন ছিল ১৬০ রান। হাতে ছিল ৫ উইকেট। উইকেটে বেন স্টোকস ও জনি বেয়ারস্টো থাকলেও ড্রেসিং রুমে স্বীকৃত ব্যাটার হিসেবে ছিলেন শুধু বেন ফোকস।

তাতে অনুমেয়ভাবেই ড্রয়ের পথে হাঁটার কথা ছিল ইংল্যান্ডের। দ্বিতীয় সেশনে ধীরগতিতে ব্যাটিং করলেও চা বিরতি থেকে ফেরার পর আক্রমণাত্বক ব্যাটিং শুরু করেন বেয়ারস্টো ও স্টোকস। বিশেষ করে কিউই বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়েছিলেন বেয়ারস্টো। ইংলিশরা ২৯৯ রান তাড়া করে মাত্র ৫০ ওভারে।

ম্যাককালামের প্রশংসা করে বোল্ট বলেন, 'ম্যাককালাম তাদের যেভাবে বলেছে, তারা সেভাবে খেলেছে। ইংল্যান্ড ক্রিকেটের জন্য এটা নতুন এক পরিবর্তন। এটা দারুণ শুরু। দুটো ম্যাচই দারুণ রোমাঞ্চকর ছিল। আশা করি, আমরা আরও অনেক টেস্ট ম্যাচ দেখব এমন।'

'০-২ ব্যবধানে পিছিয়ে পড়েছি। এটা আমাদের কষ্ট দিচ্ছে। তবে শেষ কয়েক বছর আমরা যেভাবে খেলেছি তাতে আমাদের ড্রেসিং রুমে গর্ব করার মতো অনেক কিছুই আছে।'

নটিংহামে শেষ দিনে ইংল্যান্ড রেকর্ড জয় এনে দেয়ার দিনে মাত্র ৭৭ বলে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন বেয়ারস্টো। যা ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। তাকে দারুণভাবে সঙ্গ দেয়া স্টোকসও অপরাজিত ছিলেন ৭৫ রানে। মূলত প্রথম ৯ ওভারে ১০২ রান তোলাতেই ম্যাচে ফিরে ইংল্যান্ড আর শেষ পর্যন্ত দুর্দান্ত জয় তুলে নেয়।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে