ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯

ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিল উল্টে পাল্টে দিল ইংল্যান্ড, দেখেনিন বাংলাদেশের অবস্থান

২০২২ জুন ২২ ২১:৩৯:৩০
ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিল উল্টে পাল্টে দিল ইংল্যান্ড, দেখেনিন বাংলাদেশের অবস্থান

আজ নেদারল্যান্ডস বনাম ইংল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মাঠে নামে দুই দল। যেখানে ৮ উইকেটের জয় পেয়েছে ইংল্যান্ড। ৪০তম ওভারে নেদারল্যান্ডসের রান স্পর্শ করল দুইশ। হাতে উইকেট ৭টি। তিনশর কাছাকাছি যাওয়ার হাতছানি। কিন্তু ব্যাটিং ধসে ডাচরা গুটিয়ে গেল আড়াইশর নিচে। জেসন রয়ের সেঞ্চুরি ও জস বাটলারের ঝড়ো ফিফটিতে ইংল্যান্ড পেল অনায়াস জয়।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে বুধবার ইংল্যান্ড জিতেছে ৮ উইকেটে। ২৪৫ রানের লক্ষ্য তারা পেরিয়ে গেছে ১১৯ বল বাকি থাকতে।

তিন ম্যাচের সিরিজ ৩-০ তে জিতল ইংলিশরা। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে (১২০) ছাড়িয়ে তারা উঠে গেল চূড়ায় (১২৫)।

ক্যারিয়ারের দশম ওয়ানডে সেঞ্চুরিতে ৮৬ বলে অপরাজিত ১০১ রান করে ম্যাচের সেরা রয়। এই ওপেনারের ইনিংসটি গড়া ১৫টি চারে। আরেক ওপেনার ফিল সল্ট ৩০ বলে করেন ৪৯ রান।

ওয়েন মর্গ্যানের চোটে এই ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া বাটলার ৮৬ বলে ৭ চার ও ৫ ছক্কায় খেলেন অপরাজিত ৮৬ রানের ইনিংস। সঙ্গে প্রথম ম্যাচে ৭০ বলে অপরাজিত ১৬২ রানের খুনে ইনিংসে সিরিজের সেরা তিনিই। দ্বিতীয় ম্যাচে তাকে নামতে হয়নি ব্যাটিংয়ে।

স্বাগতিকদের দুই বল বাকি থাকতে অলআউট করে দেওয়ার মূল কারিগর ডেভিড উইলি। এই পেসার ৩৬ রানে নেন ৪ উইকেট।

নেদারল্যান্ডসের তিন ব্যাটসম্যান করেন ফিফটি। তবে ইনিংস বেশিদূর টেনে নিতে পারেননি কেউই।

এই ম্যাচ দিয়ে পাকাপাকিভাবে ডাচদের নেতৃত্ব পাওয়া স্কট এডওয়ার্ডস সিরিজে টানা তৃতীয় ফিফটিতে করেন ৭২ বলে ৬৪ রান। ম্যাক্স ও'ডাওড ৫০ ও বাস ডে লেডের ব্যাট থেকে আসে ৫৬ রান।

(বিস্তারিত আসছে)

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে