ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

মেন্টরের দায়িত্বে আফ্রিদি-মালিক-স্যামি-মিয়াঁদাদ

২০২২ জুন ২৯ ১৬:২১:৩৭
মেন্টরের দায়িত্বে আফ্রিদি-মালিক-স্যামি-মিয়াঁদাদ

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের দক্ষতা বাড়াতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাকিস্তান জুনিয়র লিগ (পিজেএল) আয়োজন করছে। যদিও সূচি প্রকাশ করা হয়নি, তবে নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি 1 অক্টোবর অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। ফাইনাল হতে পারে ১৫ অক্টোবর।

এদিকে টুর্নামেন্ট শুরুর আগে চারজন মেন্টরের নাম প্রকাশ করেছে পিসিবি। যেখানে পাকিস্তানের কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের সঙ্গে রয়েছেন শহীদ আফ্রিদি, শোয়েব মালিক এবং ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। পাকিস্তানের হয়ে ছয়টি বিশ্বকাপ খেলেছেন মিয়াঁদাদ।

সাবেক এই ক্রিকেটার দায়িত্ব পালন করবেন টুর্নামেন্টের মেন্টর হিসেবে। টুর্নামেন্ট চলাকালীন দলগুলোর মেন্টর ও ক্রিকেটারদের সহযোগিতা করবেন মিয়াঁদাদ। আর টিম মেন্টর হিসেবে কাজ করবেন আফ্রিদি, মালিক এবং স্যামি। এমন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত তারা।

টুর্নামেন্ট শুরুর আগে পিজেএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর ভিত্তিমূল্য নির্ধারণ করে দিয়েছে পিসিবি। প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭ লাখ মার্কিন ডলার। তার আগে, কয়েকটি ফ্র্যাঞ্চাইজির মালিক অনুরোধ জানিয়েছিলেন, যাতে ভিত্তি মূল্যে কিছুটা ছাড় দেয়া হয়।

কিন্তু সবদিক বিবেচনা করেই পিসিবি এমন সিদ্ধান্ত নিয়েছে। লিগ শুরুর ফ্র্যাঞ্চাইজিগুলোর ভিত্তিমূল্যে পরিবর্তন আসার আর কোনো সম্ভাবনা নেই। তাছাড়া ২৩ বছরের কম বয়সী খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে পিসিবি। এই টুর্নামেন্টে অংশ নেবে মোট ছয়টি দল। প্রথম আসরে ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ১৯টি।

এরই মধ্যে এই টুর্নামেন্টে দলগুলোর জন্য ফ্র্যাঞ্চাইজি আহ্বান করেছে পিসিবি। ইতোমধ্যেই মোট ২৪ টি প্রতিষ্ঠান পাকিস্তানের জুনিয়র লিগের সঙ্গে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছে। যার মধ্যে আফ্রিদির মালিকাধীন একটি ফ্র্যাঞ্চাইজিও আছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে