ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

‘আমি তোমার কাছে সেঞ্চুরি চাই না’ কোহলিকে দ্রাবিড়

২০২২ জুন ৩০ ১৩:০৮:৩৬
‘আমি তোমার কাছে সেঞ্চুরি চাই না’ কোহলিকে দ্রাবিড়

আগামী পয়লা জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। এই ম্যাচের আগে পুরোপুরি প্রস্তুত ভারতীয় দল। বিশেষ করে কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি সেঞ্চুরি করতে পারেন কি না তার দিকেই সবার নজর থাকবে। ম্যাচ যত গড়াবে, ততই বিরাটের নাম অনুরণিত হতে থাকবে। কিন্তু এর মধ্যেই বিরাটের কাছ থেকে অন্য কিছু চান টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়।

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, সেঞ্চুরি না হলেও বিরাট কোহলির কাছ থেকে ম্যাচ জেতানো পারফরমেন্স চান তিনি। কোহলি নভেম্বর ২০১৯ থেকে সেঞ্চুরি করতে সক্ষম হননি। তবে দ্রাবিড় এই ধারণাটি বাতিল করেছেন যে ২৭টি টেস্ট সেঞ্চুরি করা ব্যাটসম্যানের অনুপ্রেরণার অভাব রয়েছে। শুক্রবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের আগে তিনি বলেছেন, “খেলোয়াড়রা বিভিন্ন পর্যায়ের মধ্যে দিয়ে যায় এবং আমি মনে করি না বিরাটের অনুপ্রেরণা বা আবেগের অভাব আছে।”

দ্রাবিড় বলেছেন, “সব সময় সেঞ্চুরির ওপর জোর দেওয়া উচিত নয়। এটা ঠিকও নয়। কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কঠিন কন্ডিশনে ৭৯ রান করেছিল। সেটা খুবই প্রয়োজন ছিল। তিনি তিন অঙ্কে পৌঁছাতে না পারলেও এটি একটি দরকারী ইনিংস ছিল। তিনি এমন উচ্চ মান স্থাপন করেছেন যে মানুষজন একটি সেঞ্চুরিকে সাফল্য হিসাবে বিবেচনা করে। তবে কোচের দৃষ্টিকোণ থেকে আমি তার কাছ থেকে ম্যাচ জয়ের অবদান চাই। তা সেটা ৫০ বা ৬০ রানই হোক না কেন। ম্যাচ জেতানো ইনিংস খেললেই চলবে।”

একটা সময় টিম ইন্ডিয়ার সবচেয়ে বিশ্বস্ত ব্যাটসম্যান বিরাট কোহলির জন্য গত বেশ কয়েকটি বছর খুব একটা ভালো কাটেনি। বিরাটের ব্যাট থেকে অবশ্যই বেশ কিছু রান বেরিয়েছে। কিন্তু সমর্থকরা যে সেঞ্চুরির জন্য সব সময় অপেক্ষায় ছিলেন তা দেখা যায়নি। ভক্তরা প্রতি ম্যাচে বিরাটের জন্য অপেক্ষা করেন যে তিনি বড় কিছু করবেন, কিন্তু বিরাট নিজের পাশাপাশি সবাইকে হতাশা করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে তার কাছ থেকে আবারও আশা থাকবে। এই মুহুর্তে সিরিজে ২-১ ফলে এগিয়ে রয়েছে ভারত। শেষ ম্যাচটা না হারলেই সিরিজ পকেটে পুরে নেমে টিম ইন্ডিয়া।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে