ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

২য় দিনে ব্যাটিংয়ে ভারত

২০২২ জুলাই ০২ ১৫:৪৭:৫৫
২য় দিনে ব্যাটিংয়ে ভারত

পাঁচ ম্যাচের সিরিজের চারটি টেস্ট খেলা হয়েছে গতবছর। করোনার জন্য স্থগিত হয়ে যাওয়া পঞ্চম তথা শেষ টেস্ট অবশেষে আয়োজিত হচ্ছে এক বছর পরে। ভারত সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে। সুতরাং, এজবাস্টন টেস্টের ফলাফলের নিরিখে টিম ইন্ডিয়ার সিরিজ হারার সম্ভাবনা নেই। তবে জিতলে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের গৌরব অর্জন করবে ভারত। টেস্ট ড্র হলেও সিরিজ জিতবে টিম ইন্ডিয়াই। তবে ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে নিতে পারলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার লড়াইয়ে বাড়তি অক্সিজেন পাবে টিম ইন্ডিয়া। এজবাস্টন টেস্টের প্রথম দিনের শেষে ম্যাচের রাশ নিজেদের হাতে রাখেন বুমরাহরা। এখন দেখার যে, বার্মিংহ্যামে দ্বিতীয় দিনে কোন দল ছড়ি ঘোরায়।

দ্বিতীয় দিনে ব্যাট হাতে মাঠে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান জাদেজা ও শামি। ইংল্যান্ডের হয়ে বোলিং শুরু করেন স্টোকস। দিনের প্রথম ওভারের তৃতীয় বলে ১ রান নিয়ে স্কোরবোর্ড সচল করেন জাদেজা। প্রথম ওভারে ১ রান ওঠে। ৭৪ ওভার শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৩৩৯ রান।

রবীন্দ্র জাদেজা ৫৯টি টেস্টের ৮৭টি ইনিংসে ১৭টি হাফ-সেঞ্চুরি করলেও সেঞ্চুরি করেছেন মোটে ২টি। এবছর মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৭৫ রান করে অপরাজিত থাকেন তিনি। তার আগে ২০১৮ সালে রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০০ রান করে নট-আউট থাকেন জাদেজা। এবার এজবাস্টনে তিনি ব্যক্তিগত শতরানের সামনে দাঁড়িয়ে। আর মাত্র ১৭ রান করলে বিদেশের মাঠে প্রথম টেস্ট সেঞ্চুরি করবেন জাড্ডু।

প্রথম দিনের স্কোর

এজবাস্টন টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে মোট ৭৩ ওভার খেলা হয়। ভারত প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ৩৩৮ রান তোলে। ১০টি বাউন্ডারির সাহায্যে ১৬৩ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। মহম্মদ শামি ১১টি বল খেলেও এখনও খাতা খোলেননি। তার আগে ঋষভ পন্ত ১৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১১১ বলে ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন। এছাড়া শুভমন গিল ১৭, চেতেশ্বর পূজারা ১৩, হনুমা বিহারী ২০, বিরাট কোহলি ১১, শ্রেয়স আইয়ার ১৫ ও শার্দুল ঠাকুর ১ রান করে আউট হন। ইংল্যান্ডের হয়ে প্রথম দিনে অ্যান্ডারসন ৩টি, পটস ২টি এবং স্টোকস ও রুট ১টি করে উইকেট নেন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে