ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

৪ ব্যাটার, ৩ অলরাউন্ডার, ৩ পেসার নিয়ে ১ম টি-২০ ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

২০২২ জুলাই ০২ ১৬:১১:১৩
৪ ব্যাটার, ৩ অলরাউন্ডার, ৩ পেসার নিয়ে ১ম টি-২০ ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

ব্যর্থতার বৃত্তে বন্দি বাংলাদেশ আরেকটা সিরিজ খেলতে আর মাত্র কয়েক ঘণ্টা পর মাঠে নামছে । আজ ২ জুলাই শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। এই সিরিজের আগের ১০ টি-টোয়েন্টিতে বাংলাদেশ জিতেছে মাত্র একটা ম্যাচ। তাছাড়া সিরিজের আগে ভয়ঙ্কর সমুদ্রযাত্রায় ক্লান্ত বাংলাদেশি ক্রিকেটাররা অনুশীলনের সুযোগও পাননি। এসব প্রতিকূলতার মধ্যে কেমন হচ্ছে আজ বাংলাদেশের একাদশ?

ওপেনিং জুটিতে যে তামিম ইকবাল থাকছেন না সেটা নিশ্চিত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপও না খেলা তামিম এই সংস্করণে ছয় মাসের ছুটিতে আছেন। তার অনুপস্থিতিতে নতুন ওপেনিং জুটির আভাস দিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ওপেনিং করতে আজ দেখা যেতে পারে এনামুল হক বিজয় ও মুনিশ শাহরিয়ারকে। গত বিপিএলে দুর্দান্ত ব্যাটিং করা মুনিমের অভিষেক গত আফগানিস্তান সিরিজে। সুবিধা করতে না পারলেও তরুণ ওপেনারকে আরও সুযোগ দেওয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। বিজ্ঞাপন

অপর দিকে এনামুল হক বিজয় গত ডিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ডাক পেয়ে সুবিধা করতে পারেননি অবশ্য বিজয়, তবে তাকেও আরো সুযোগ দেওয়ার পক্ষে অধিনায়ক মাহমুদউল্লাহ।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘মুনিম এখনও দলে নতুন। বিজয় অনেকদিন পর মাত্র আসলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব। সঠিকভাবে যেন সুযোগ পায়। এটা নিশ্চিত করা জরুরি। আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করব। ঠিকভাবে সুযোগ পেয়ে যেন নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি ওরা সুযোগ পাবে ও ভালো করবে।’

ওপেনিংয়ে এই দুজন গেলে তিন ও চার নম্বরে লিটন দাস ও সাকিব আল হাসান। পাঁচ নম্বরে তখন অধিনায়ক মাহমুদউল্লাহ। ছয়ে আফিফ হোসেন ধ্রুব। তিন পেসারের সঙ্গে তিন স্পিনার নিয়ে একাদশ সাজানোর একটা ইঙ্গিত মিলেছে।

সেক্ষেত্রে স্পিন বিভাগে সাকিব আল হাসানের সঙ্গে শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদের থাকার সম্ভবনা বেশি। আবার একজন স্পিনার কমিয়ে মিডল অর্ডারের শক্তি বাড়াতে নুরুল হাসান সোহানের কথাও ভাবা হতে পারে। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দারুণ এক ইনিংস খেলেছেন সোহান। বিজ্ঞাপন

পেস আক্রমণে মোস্তাফিজুর রহমানের সঙ্গে ইনজুরি কাটিয়ে উঠা তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে