ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

আগে জাতীয় দল, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট জানিয়ে দিলেন স্টার্ক

২০২২ জুলাই ০৩ ১৮:৫৭:০১
আগে জাতীয় দল, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট জানিয়ে দিলেন স্টার্ক

লম্বা সময় ধরে অস্ট্রেলিয়াকে সার্ভিস দিচ্ছেন মিচেল স্টার্ক। প্রায় এক যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারে চোটে পড়েছেন বেশ কয়েকবার। তাই ফিটনেস নিয়ে বরাবরই সতর্ক এই স্পিড স্টার। ফিটনেস ধরে রেখে আন্তর্জাতিক ক্যারিয়ার লম্বা করতে বেশ কয়েকবার বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার জার্সিতে ম্যাচ খেলাটাই তার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর পরই গতি আর নিখুঁত লাইন-লেন্থে আলাদা করে নিজের জাত চিনিয়েছেন স্টার্ক। সময়ের সঙ্গে সঙ্গে ধারাবাহিক হয়েছেন, হয়ে উঠেছেন অজিদের পেস ইউনিটের বড় অস্ত্র। শুধুই আন্তর্জাতিক ক্রিকেট নয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও তার কদর আছে বেশ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে বিগ ব্যাশ লিগ (বিবিএল) সব জায়গায়ই খেলেছেন এই পেসার। তবে গত কয়েক বছর ধরে তিনি বেছে বেছে ক্রিকেট খেলছেন। বিশেষ করে জাতীয় দলের সময় সূচিকে প্রধান্য দিচ্ছেন। ফ্র্যাঞ্চাইজি লিগে ম্যাচ খেলার ধকল যেন জাতীয় দলের খেলায় প্রভাব না ফেলে সেদিকে লক্ষ্য রাখছেন।

স্টার্ক বলেন, 'আইপিএলে, বিবিএল নিয়ে ভাবার আগে আমি অস্ট্রেলিয়ার সময় সূচির দিকে তাকাই এবং যতটা সম্ভব ফিট থেকে ভালো পারফর্ম করতে চাই। এরপরে থাকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।'

এখনও পর্যন্ত বিবিএলের বেশ কয়েকটি আসরে খেলেছেন স্টার্ক। যেখানে তার পারফরম্যান্সও চোখে পড়ার মতো। যেকোনো ধরনের ক্রিকেটেই খেলার সময় পুরো মনযোগ দিয়েই খেলেন এই পেসার। সবজায়গায় সাফল্য পেতে এটাই তার মূলমন্ত্র।

স্টার্ক বলেন, 'আমি যখন বিবিএল খেলেছি, সবসময়ই এটা উপভোগ করেছি। কিন্তু আমি মনে করি, গত সাত বছরে সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই দৃষ্টিভঙ্গির কোনো পরিবর্তন হয়নি।'

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে