ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

পাপুয়া নিউ গিনিকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে ইন্দোনেশিয়া

২০২২ জুলাই ০৬ ২০:১৮:৫৩
পাপুয়া নিউ গিনিকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে ইন্দোনেশিয়া

ইতিহাস গড়লো ইন্দোনেশিয়া। প্রথমবার তারা আইসিসি ক্রিকেট বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে। ২০২৩ সালের নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেয়েছে তারা।

পাপুয়া নিউ গিনির বিপক্ষে বাছাইয়ের ম্যাচে রোমাঞ্চকর জয়ে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিলো ইন্দোনেশিয়ান নারীরা।

১৮ বছর বয়সী বোলার আইয়ু কুর্নিয়ার্তিনি শেষ ওভারে বল করেন, যখন প্রতিপক্ষের দরকার ছিল মাত্র ২ রান। প্রথম দুই বলেই পাপুয়া নিউ গিনির শেষ দুটি উইকেট তুলে নেন এবং যে কোনো পর্যায়ে প্রথমবার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে।

ইন্দোনেশিয়ান অধিনায়ক ভেসিকারাত্না দেবি বলেছেন, ‘আমি খুব খুশি এবং দল নিয়ে খুব গর্বিত। আমি বিশ্বাস করতে পারছি না যে আমরা এই জায়গায় পৌঁছাবো। বিশ্বকাপে আমাদের সাফল্য দিয়ে গোটা ইন্দোনেশিয়াকে গর্বিত করতে বদ্ধপরিকর আমরা।’

অধিনায়ক হয়ে ফিরলেন ধাওয়ান; উইন্ডিজদের বিপক্ষে ভারতের চমকে ভরা দল ঘোষণাএবার শাস্তি পেল বাংলাদেশ; গুনতে হচ্ছে জরিমানা৪৭ থেকে এক লাফে ১০এ বেয়ারেস্টো; সেরা দশ থেকে ছিটকে গেলেন কোহলি আগে ব্যাট করে ইন্দোনেশিয়া ৮ উইকেটে ৮৯ রান করে। জবাবে ১৯.২ ওভারে ৮৭ রানে অলআউট হয় পাপুয়া নিউ গিনি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে