ঢাকা, রবিবার, ৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

আবারও জুয়াড়িদের খপ্পরে পড়তে চলেছে সাকিব, যা জানালো বিসিবি

২০২২ আগস্ট ০৪ ১৭:৪৬:১৩
আবারও জুয়াড়িদের খপ্পরে পড়তে চলেছে সাকিব, যা জানালো বিসিবি

ক্রিকেট, ফুটবল কিংবা কাবাডি যেকোন ধরনের খেলার তথ্য সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে মার্কেটে এসেছে নতুন ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট বেটউইনারনিউজ.কম। নতুন এই নিউজ সাইটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করেছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান।

টাইগার ক্রিকেটের এই পোস্টারবয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এক পোস্টে এই ঘোষণা দিয়ে জানিয়েছেন, ‘প্রিয় ভক্ত, বেটউইনার নিউজের সঙ্গে আমার অফিসিয়াল চুক্তির বিষয় আমি গর্ব সহকারে জানাতে চাই।

বেটউইনার নিউজ খেলার তথ্যের অন্যতম এক মাধ্যম। আপনারা যদি বর্তমানের সঙ্গে তাল মিলিয়ে চলতে চান এবং খেলার বিশ্লেষণ কিংবা হাইলাইটস পেতে চান তবে বেটউইনার নিউজ আপনার জন্য।

ইন্টারনেটে বেটউইনার নিউজ খুঁজে নেন।’

নিশ্চিতভাবে কোনও ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে সমস্যা হচ্ছে, বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার.কমের অঙ্গ প্রতিষ্ঠান। আর এই বেটউইনার হচ্ছে অনলাইনে জুয়া খেলার মাধ্যম। বেটউইনারে যেকোনও ব্যক্তি চাইলেই আন্তর্জাতিক ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে যেকোন খেলা কিংবা ক্যাসিনোতেও জুয়া খেলতে পারেন।

বাংলাদেশের প্রেক্ষাপটে জুয়া খেলা আইনত দণ্ডনীয় অপরাধ। ফলে সাকিবের বেটউইনারের কোনও অঙ্গপ্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়া বিতর্কের সৃষ্টি করেছে। বিষয়টি নজরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি)। কাকতালীয়ভাবে বিসিবি যেদিন বিপিএলের ফ্র্যাঞ্চাইজি পাওয়ার লক্ষ্য বেটিং সাইটের নিষেধাজ্ঞার বিষয় নিশ্চিত করেছেন ঠিক একইদিনে সাকিব যুক্ত হলেন এমনই এক নিউজ সাইটের যাদের মূল চালিকাশক্তি সাইপ্রাসভিত্তিক ম্যারিকিট হোল্ডিংসের মালিকানাধীন জুয়া চালানো অন্য একটি সাইট।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজনও এই সাইট নিয়ে গণমাধ্যমে বলেন, ‘এই সমস্ত নিউজ পোর্টাল কেন করে, সেটি আপনারা ভালোভাবে জানেন, আমরাও জানি।’

ফলে সাকিবের এমন সাইটের সঙ্গে চুক্তিতে অবাকই হয়েছে বিসিবি। তবে এই বিষয় নিয়ে নিজেরা কিছু না করে সাকিবকে সুযোগ দিতে চায় বিসিবি। সাকিবকে ভুল বুঝিয়ে চুক্তি করিয়েছে কিনা এই বিষয়েও সন্দিহান বিসিবি।

এই বিষয়ে নিজাম উদ্দিন চৌধুরী আরও বলেন, ‘যাকে (সাকিব) নিয়ে প্রশ্ন, কিভাবে বিষয়টি তার কাছে উপস্থাপন করা হয়েছে এবং কতটুকু তিনি জানে, তা-ও আমাদের শুনতে হবে। একটাই মিসকমিউনিকেশন হয়েছে যে তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।

আমাদের কাছে সবাই গুরুত্বপূর্ণ। চাইলেই আমরা হুট করে একজনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারি না। আমি ইতিবাচকভাবেই বিষয়টি দেখছি। আর বোঝাপড়ার মাধ্যমে যদি বিষয়টি শেষ করা যায়, এর চেয়ে ভালো কিছু তো হতে পারে না।

আসলে আমার কাছে মনে হচ্ছে, তিনি বুঝতে পারলে বিষয়টি খুবই সহজ। আর না বুঝতে পারলে বিষয়টি জটিল হবে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে