ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে বাংলাদেশিদের পেছনে ফেললো স্কটল্যান্ড-পাপুয়া নিউগিনি

২০২২ আগস্ট ০৪ ১৯:৪৩:১০
টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে বাংলাদেশিদের পেছনে ফেললো স্কটল্যান্ড-পাপুয়া নিউগিনি

ওয়ানডে ক্রিকেটে যেখানে বাংলাদেশের কাছে হাবুডুবু খায় দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা সহ ক্রিকেট বিশ্বের সকল বড় বড় দল সেখানে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে হারিয়ে দেয় ছোট দলগুলি। বর্তমানে বাংলাদেশ টটোয়েন্টি দলের পারফরম্যান্স অতীতের যেকোনো সময় থেকে সবচেয়ে বেশি জঘন্য।

প্রায় দুই বছর ধরে টানাটানির মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। চার-ছক্কাই যার মূল বিনোদন। অথচ বাংলাদেশের ব্যাটাররা এই ফরম্যাটে খেলতে গেলে চার-ছক্কা মারতেই যেন ভুলে যান।

যার প্রভাব পড়েছে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র্র্যাংকিংয়ে। সেরা ২০ তো দূরে থাক সেরা ৩০-এর মধ্যে নেই বাংলাদেশের কোন ব্যাটসম্যান। এই মুহূর্তে আইসিসি টি২০ ব্যাটিং র্র্যাংকিংয়ে বাংলাদেশ থেকে সেরা অবস্থানে রয়েছেন দল থেকে বাদ পড়া ব্যাটসম্যান নাঈম শেখ। তিনি এই মুহূর্তে রয়েছেন ৩৭ নম্বর পজিশনে।

বাংলাদেশের ব্যাটারদের আগে র্র্যাংকিংয়ে আফগানিস্তান, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড তো বটেই, পাপুয়া নিউগিনির ব্যাটারও আছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগাররা কোথায় দাঁড়িয়ে, বোঝা যাচ্ছে এই র্র্যাংকিংয়েই।

টি-টোয়েন্টি ব্যাটিং র্র্যাংকিংয়ে মাহমুদুল্লাহ রিয়াদে রয়েছেন ৪২ তম স্থানে এবং লিটন দাস রয়েছে ৪৯ তম স্থানে। এছাড়া পঞ্চাশের মধ্যে নেই বাংলাদেশের আর কোন ব্যাটসম্যান। অলরাউন্ডার র্যাংকিংয়ে যথারীতি সাকিব দুই নম্বরে। এই ক্যাটাগরিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তিনিই।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে