ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

বাংলাদেশকে বিশেষ সুযোগ দিলো এসিসি

২০২২ আগস্ট ০৭ ১১:৩৬:০৭
বাংলাদেশকে বিশেষ সুযোগ দিলো এসিসি

জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ দলের ইনজুরির মিছিল সময়ের সঙ্গে লম্বা হচ্ছে। যার শুরু হয়েছে টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহানকে দিয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে হাসান মাহমুদের বলে আঘাত পেয়ে বাঁহাতের তর্জনীতে ফ্র্যাকচার দেখা যায় সোহানের।

এরপর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে এসে প্রথম ম্যাচেই লিটন দাসকে খেলার মাঝপথে হারায় বাংলাদেশ। এরপর শরীফুল ইসলামও খেলার মধ্যে আঘাত পান। ম্যাচশেষে জানা যায়, ইনজুর আক্রান্ত হয়েছেন মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমানও। দলের একের পর এক ক্রিকেটারের চোটে পড়ায় এশিয়া কাপের দল দিতে বিপাকে পড়ে গেছে বাংলাদেশ।

চলতি মাসের ২৭ আগস্ট শুরু হবে এবারের এশিয়া কাপ। তার জন্য ৮ আগস্ট পর্যন্ত দল ঘোষণার সময়সীমা বেঁধে দিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে বাংলাদেশের ক্রিকেটারদের চোটে পড়ায় বিসিবির পক্ষ থেকে দল ঘোষণার জন্য সময় বাড়ানোর অনুরোধ জানানো হয়েছিল।

বিসিবির সেই আবেদন মেনে নিয়েছে এসিসিও। বাংলাদেশকে তিন দিন সময় বাড়িয়ে দিয়েছে এসিসি। ফলে দল ঘোষণার জন্য ৮ আগস্ট নয় বরং ১১ আগস্ট পর্যন্ত সময় পাচ্ছে বাংলাদেশ। এদিকে বাংলাদেশের কেবল দল নির্বাচন নয় অধিনায়ক নিয়েও জটিলতা রয়েছে।

দল ঘোষণার দিন এশিয়া কাপ এবং টি-টোয়েন্টির জন্য অধিনায়কত্বের ঘোষণাও দেবে বিসিবি। এসিসির সময় বাড়িয়ে দেওয়া নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে বলেছেন,

‘আমাদের দলের সাত-আটজনের চোট সমস্যা দেখা দিয়েছে। তাই দল ঘোষণা করতে আমরা আরও তিন দিন সময় বাড়িয়ে নিয়েছি। ১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করা হবে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে