ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ওপেনিংয়ে চমক দিয়ে এশিয়া কাপে প্রথম ম্যাচে আগানিস্তানের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ২৫ ১৫:২৩:৫৮
ওপেনিংয়ে চমক দিয়ে এশিয়া কাপে প্রথম ম্যাচে আগানিস্তানের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

আর এই ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেটে সংক্ষিপ্ত ফরম্যাটে নতুন পথচলা শুরু হবে বলা চলে। সাকিব আল হাসানের নেতৃত্বে সমর্থকদের স্বপ্ন ঘুরে দাঁড়ানোর। সাম্প্রতিক সময়ে যে সংক্ষিপ্ত ফরমেটে বাংলাদেশের পরিসংখ্যান খুবই ভয়াবহ।

এমনই পরিস্থিতিতে বাংলাদেশ মুখোমুখি হতে যাচ্ছে আফগানদের বিপক্ষে। অবস্থান আফগানিস্তানের যেমনই হোক না কেন, অভিজ্ঞতার বিচারে যতটাই পিছে থাকুক না কেন, সংক্ষিপ্ত ফরমেটে বাংলাদেশের চেয়ে তারা বেশ এগিয়েই আছে। অন্তত পরিসংখ্যান তো সেই কথাই বলছে।

২০১৪ সালে মিরপুরে ঘরের মাটিতে প্রথম বার মুখোমুখি হয় এই দুই দল, যেখানে জয়ী দলের নাম বাংলাদেশ। বলা যায় সে বাড়ই শেষ, এরপর থেকে আধিপত্য বিস্তার করে বাংলাদেশের সঙ্গে খেলেছে আফগানরাই।

দুই দল এখন পর্যন্ত মোট মাঠে নেমেছেন ৯ বার। যেখানে বাংলাদেশ শেষ হাসি হাসতে পেরেছে মাত্র তিনবার, পাঁচবার হেসেছে আফগানিস্তান। বাকি একটি ম্যাচ বৃষ্টির হাসির জন্য মাঠে গড়াতে পারেনি!

পরিসংখ্যান যে তাই কথা বলছে আফগানিস্তানের পক্ষে। আর বলা যায় এই ম্যাচেও ফেভারিট হিসেবে মাঠে নামবে তারা। তাদের বিপক্ষে নিজেদের সেরা একাদশ টি সাজাতে হবে বাংলাদেশকে, এশিয়া কাপে জয় পেতে হলে ও শুভ সূচনা করতে হলে।

কেমন হবে বাংলাদেশের সেরা একাদশ?

নাঈম শেখ/মেহেদি হাসান মিরাজ, এনামুল হক বিজয়, সাকিব, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ, মোসাদ্দেক হোসেন/ সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মেহেদি, মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে