ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

মেসিকে ফাউল করায় মাঠের মধ্যেই ঘটে গেল অবিশ্বাস্য ঘটনা

২০২২ সেপ্টেম্বর ২৪ ১৫:৩২:৫৪
মেসিকে ফাউল করায় মাঠের মধ্যেই ঘটে গেল অবিশ্বাস্য ঘটনা

শুরু হয়ে গেছে কাতার বিশ্বকাপের কাউন ডাউন। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যাস্ত দল গুলো। আর তাই যার যার দলের সেরা খেলোয়াড়কে কোনোরকম ইনজুরিতে পড়তে দিতে রাজি নন কোচসহ সতীর্থ ফুটবলাররা।

তবে বিশ্ব সেরা ফুটবলার লিওনেল মেসির বেলায় এই আবেগটা যেন একটু বেশি কাজ করে তার সতীর্থদের হৃদয়ে। মাঠে মেসির একটু হোঁচটই যেন আলবিসেলেস্তেদের হৃদয়ে রক্তক্ষরণ শুরু করে দেয়। যে কারণে মেসিকে ফাউল করা হলে উদ্বেগ ছড়িয়ে পড়ে তার সতীর্থদের মাঝে। অনেকে মেজাজ হারান।

এমন দৃশ্যেরই দেখা মিলল শনিবার মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে। এদিন হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধাসে জয় পায় আর্জেন্টিনা। জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

ম্যাচে একচেটিয়া আধিপত্য বিস্তার করা আর্জেন্টিনাকে ঠেকাতে বেশ কয়েকটি ফাউলের আশ্রয় নিতে দেখা গেছে হন্ডুরাসকে। এ সংখ্যা ১২টির কম নয়।

আর সব ফাউল নিয়ে তেমন বাকবিতণ্ডার দেখা না মিললেও ৩৮ মিনিটে করা ফাউলের পর ক্ষোভ ঝাড়েন গোটা আর্জেন্টিনা দলই। কারণ ওই ফাউলের শিকার হয়েছিলেন দলের অধিনায়ক মেসি। সঙ্গে সঙ্গে দেখা যায়, পুরো আর্জেন্টিনা দলই রীতিমতো তেড়ে এসেছে ফাউল করা দেইবি ফ্লোরেসের দিকে!

তবে ফাউলটি গুরুতর না হওয়ায় এবং পরক্ষণেই মেসির উঠে দাঁড়ানোয় মাথা ঠাণ্ডা হয় তার সতীর্থদের। রেফারিও ঘটনাটিকে বাড়তে দেননি।

ওই ফাউলের ৬ মিনিট পরই গোল পান মেসি। ৪৫ মিনিটে বক্সে লাওতারোকে ফাউল করার ফলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সফল স্পটকিকে বল জালে জড়ান জড়ান লিওনেল মেসি।

মেসিকে জড়িয়ে উদ্বেগ আর ভালোবাসার এমন বহিঃপ্রকাশ শনিবারের ম্যাচে দেখা গেলেও এর ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমরা একটা সিংহের দল, যারা মেসির জন্য লড়াই করি’ ।

মেসির আরেক সতীর্থ আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি পল বলেছিলেন – ‘লিও যদি বলে তোমরা যুদ্ধে নেমে যাও, তাহলে আমরা যুদ্ধে নেমে যেতেও রাজি।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে