ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

বাজিমাত করে গায়ানাকে প্লে-অফে তুলে ম্যাচসেরা সাকিব

২০২২ সেপ্টেম্বর ২৫ ১১:২১:২৯
বাজিমাত করে গায়ানাকে প্লে-অফে তুলে ম্যাচসেরা সাকিব

বর্তমানে তেমন একটা ছন্দে ছিলেন না বাংলাদেশের টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে তিনি যে বিশ্ব সেরা অলরাউন্ডার তার প্রমাণ আবার দিলেন। আজ সাকিবের সেরা ফর্মের সুফল পেলো তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

প্লে-অফে ওঠার কঠিন সমীকরণ নিয়ে মাঠে নেমে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই স্বপ্রতিমায় জ্বলে উঠলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের অলরাউন্ডার নৈপূন্য উড়ে গেল ত্রিনবাগো, গায়ানা পেলো ৩৭ রানের জয়। ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রানের পাশাপাশি বল হাতে ২০ রান খরচ করে ৩ উইকেট এবং ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে একটি রানআউট করার পর ম্যাচসেরার পুরস্কার নিয়ে আর দ্বিতীয়বার ভাবতে হয়নি ধারাভাষ্যকারদের।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসরে নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন সাকিব। তার অলরাউন্ড নৈপুণ্যের দিন টানা তৃতীয় জয় পেয়েছে গায়ানা। এর সুবাদে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে ওঠার পাশাপাশি প্লে-অফও নিশ্চিত হয়েছে গায়ানার।

সাকিব আল হাসান, রহমানউল্লাহ গুরবাজরা যোগ দিতেই যেন পুরোপুরি বদলে গেছে, এবারের আসরে প্রথম ছয় ম্যাচে মাত্র এক জয় পাওয়া গায়ানা। আগের দুই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাকিব। তবে বোলিংয়ে ছিলেন সপ্রতিভ, নেন ৩০ রানে ১ ও ৩৩ রানে ২ উইকেট।

রোববার বাংলাদেশ সময় সকালে আগের দুই ম্যাচকে ছাড়িয়ে প্রথমে ব্যাট হাতে চারটি চার ও একটি ছয়ের মারে ২৫ বলে ৩৫ রান করেন সাকিব। সুনিল নারিনের বলে স্ট্যাম্পিং হওয়ার আগে তাকেই একটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া সামিত প্যাটেলের এক ওভারেই মারেন তিন বাউন্ডারি।

পরে বোলিংয়ে নেমে নিজের প্রথম ওভারের চতুর্থ বলেই ফিরিয়ে দেন টিম সেইফার্টকে। প্রথম স্পেলে দুই ওভারে ৮ রানে নেন ঐ এক উইকেট। ইনিংসের ১৭তম ওভারে ফের আক্রমণে এসে আরও দুই উইকেট নেন তিনি। এবার ফেরান আন্দ্রে রাসেল ও সুনিল নারিনের মতো মারকুটে ব্যাটারদের।

সাকিবের ঝুলিতে উইকেট বাড়তে পারতো আরও। তার করা দ্বিতীয় ওভারে মিড উইকেটে একটি সহজ ক্যাচ ছেড়ে দেন গায়ানার ফিল্ডার। ফলে তিন উইকেট নিয়েও সন্তুষ্ট থাকতে হয় সাকিবকে। এর পাশাপাশি ইনিংসের ১১তম ওভারে শর্ট মিড থেকে সরাসরি থ্রোয়ে নিকোলাস পুরানকে রানআউট করেন সাকিব।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে