ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

সিপিএলে খেলা অবস্থায় আইসিসির কাছ থেকে চরম দু:সংবাদ পেলেন সাকিব

২০২২ সেপ্টেম্বর ২৮ ১৬:২৭:৪১
সিপিএলে খেলা অবস্থায় আইসিসির কাছ থেকে চরম দু:সংবাদ পেলেন সাকিব

আরব আমিরাতের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে খেলেননি সাকিব আল হাসান। টি-২০তে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে নেমে গেছেন সাকিব। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ব্যস্ত থাকা এই অলরাউন্ডারকে সরিয়ে শীর্ষে উঠে এসেছেন মোহাম্মদ নবি।

লম্বা সময় ধরে টি-টোয়েন্টিতে শীর্ষস্থান ধরে রেখেছিলেন সাকিব। তবে সম্প্রতি আরব আমিরাতের বিপক্ষে সিরিজে তার অনুপস্থিতির প্রভাব পড়েছে তার র‍্যাঙ্কিংয়েও। ২৪৩ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে দুইয়ে আছেন সাকিব।

বাংলাদেশ অধিনায়ককে টপকে ২৪৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন নবি। শীর্ষ পাঁচের বাকি তিন জনের জায়গায় কোনো পরিবর্তন আসেনি। যথারীতি তিনে আছেন মঈন আলি, চারে ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং পাঁচে আছেন হার্দিক পান্ডিয়া।

এদিকে টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় সেরা পাঁচে পরিবর্তন এসেছে। বাবর আজম এবং এইডেন মার্করামকে সরিয়ে দুই ধাপ এগিয়েছেন সূর্যকুমার যাদব। ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার।

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন সূর্যকুমার। তৃতীয় টি-টোয়েন্টিতে অজিদের বিপক্ষে ৩৫ বলে ৬৯ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। এমন ইনিংসের প্রভাব পড়েছে তার র‍্যাঙ্কিংয়েও।

সূর্যকুমারের উন্নতির ফলে পিছিয়েছেন বাবর এবং মার্করাম। এক ধাপ পিছিয়ে ৭৯৯ রেটিং পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছেন পাকিস্তান অধিনায়ক। মার্করামও এক ধাপ পিছিয়েছেন, তার অবস্থান এখন চার নম্বরে। আর যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন মোহাম্মদ রিজওয়ান।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে