ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোন বিবেচনায় বিশ্বকাপ দলে শান্ত ব্যাখ্যা করলেন বিসিবি বস পাপন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ২৮ ১৯:৪০:৫২
কোন বিবেচনায় বিশ্বকাপ দলে শান্ত ব্যাখ্যা করলেন বিসিবি বস পাপন

২০১৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক নাজমুল হোসেন শান্তর। এরপর থেকে এখন পর্যন্ত এই ফরম্যাটে ৯ ম্যাচ খেলে মোটে ১৪৮ রান করতে পেরেছেন এই ক্রিকেটার।

সাড়ে ১৮ গড়ে রান করেছেন তাও মাত্র ১০৪ স্ট্রাইক রেটে। সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেও রান করেছেন ৩৭, ১৯* এবং ১৬ রান। এই পারফরম্যান্সের কারণে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন এই ব্যাটসম্যান।

অথচ কোনো প্রকার পারফরম্যান্স ছাড়াই এবার বিশ্বকাপ দলেই জায়গা করে নিলেন নাজমুল হোসেন শান্ত। ফলে প্রশ্ন উঠেছে, এই ক্রিকেটার কেন বিশ্বকাপ দলে? আর অভিজ্ঞ সৌম্য সরকার কেন রিজার্ভে? আজ এক সংবাদ সম্মেলনে এই প্রশ্নের জবাব দিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘আমাদের দেশে একটা কমন জিনিস হয়- ডানহাতি বাঁহাতি কম্বিনেশন। তামিম যেহেতু খেলছে না, আমাদের হাতে এই দুই বিকল্পই আছে (শান্ত ও সৌম্য)। অভিজ্ঞতার বিচারে সৌম্য এগিয়ে। কিন্তু সে তো অনেক দিন ধরে আমাদের জাতীয় দলের সঙ্গেই নেই। হঠাৎ করে কীভাবে খেলবে? এদিক থেকে শান্তর টেস্ট দলের সাথে থাকার অভিজ্ঞতা আছে।’

তবে অভিজ্ঞতা বিচারেই সৌম্যকে রাখা হয়েছে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে। বিশ্বকাপে অভিজ্ঞতার প্রয়োজন হলে সৌম্যকে ব্যবহার করার আভাসও দিয়েছেন বোর্ড সভাপতি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে