ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

হকি খেললে গোলরক্ষক হতাম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ৩০ ২১:০৬:১৭
হকি খেললে গোলরক্ষক হতাম

এরই মধ্যে এই ফ্র্যাঞ্চাইজি লিগে দল নিয়ে বাড়তি মাত্রা যোগ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই লিগে সাকিবের মালিকানাধীন মোনার্ক মার্টের মোনার্ক পদ্মা দল অংশ নেবে।

আজ হকির এই লিগের ছয় দলের লোগো উন্মোচন অনুষ্ঠানে দেখা মিললো দেশের অন্য দুই জনপ্রিয় খেলা ক্রিকেট ও আরচারির দুই তারকা খেলোয়াড় নুরুল হাসান সোহান ও রোমান সানার। অনুষ্ঠান শুরুর আগেই হকি চ্যাম্পিয়ন্স ট্রফির টিশার্ট পরে চলে আসেন তারা।

তবে সোহান বেশিক্ষণ থাকেননি। রাতে নিউজিল্যান্ড সফরের বিমান ধরতে হবে বিধায় মূল অনুষ্ঠান শুরুর আগেই চলে যান তিনি। যাওয়ার আগে সবার সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি সংবাদমাধ্যমের সঙ্গেও কিছুক্ষণ কথা হয় সোহানের। যেখানে হকি নিয়ে নিজের রোমাঞ্চের কথা জানান এ উইকেটরক্ষক ব্যাটার।

ছোটবেলা থেকে ক্রিকেটকে ভালোবেসে ফেলা সোহান কখনও হকি খেলেননি। তবে হকি খেললে গোলরক্ষক হতেন জানিয়ে বলেছেন, ‘আমি কখনও হকি খেলিনি। যদি খেলতাম অবশ্যই গোলরক্ষক হতাম। কারণ ক্রিকেটেও আমি উইকেটরক্ষক। হকি স্টিক হাতে নিলে অন্যরকম এক রোমাঞ্চ কাজ করে।’

এসময় হকির সম্ভাবনা নিয়েও কথা বলেন সোহান। তার মতে, খুব শিগগির হকি বিশ্বকাপ খেলতে পারে বাংলাদেশ। এ বিষয়ে সোহানের ভাষ্য, ‘হকি যেহেতু আমরা বিশ্বের ২৭ নম্বরে আছি। আরেকটু চেষ্টা করলে বিশ্বকাপও খেলা সম্ভব। ক্রিকেটের পর হকিতেও ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হলো। এর সুফল পাওয়া যাবে আশা করি।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে